মেইন ম্যেনু

নবম ওয়েজ বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু

সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের নবম ওয়েজ বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করেছে সরকার। এ সংক্রান্ত একটি কমিটি গঠনের জন্য প্রতিনিধি চেয়ে তথ্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে সাংবাদিক ও সংবাদপত্র মালিকদের চারটি সংগঠনের নেতাদের চিঠি দেয়া হয়েছে। এ তথ্য জানিয়েছেন তথ্যসচিব মরতুজা আহমদ।খবর জাগো নিউজের।

তথ্যসচিব জানান, নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও সাংবাদিক শ্রমিক কর্মচারী পরিষদকে চিঠি দেয়া হয়েছে। কমিটি গঠনের জন্য প্রতিটি সংগঠনের কাছ থেকে চারজন করে মোট ১৬ জন প্রতিনিধির নাম চাওয়া হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, এ সংক্রান্ত কোনো চিঠি আমরা তথ্য মন্ত্রণালয় থেকে পাইনি। তাছাড়া তথ্য মন্ত্রণালয় থেকে তারা যদি আমাদের কাছে কোনো চিঠি দেয় সেটা হবে বিধিবহির্ভূত। এ বিষয়ে আগে একজন চেয়ারম্যানকে নিয়োগ দিয়ে বোর্ড গঠন করে সরকারি প্রজ্ঞাপন জারি করতে হবে। এর আগে তারা সাংবাদিক সংগঠনগুলোর কাছে কোনো প্রতিনিধি চাইতে পারে না।

ওমর ফারুক বলেন, নবম ওয়েজ বোর্ড গঠনের বিষয়ে সচিব চিঠি দেয়ার যে কথা বলেছেন, ‘তা শুভঙ্করের ফাঁকি’। তথ্য মন্ত্রণালয় থেকে দেয়া চিঠি হাতে পেলে তার জবাব আমরা আমাদের মতো করে দেব বলেও তিনি মন্তব্য করেন।

এ বিষয়ে প্রশ্ন করা হলে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী চিঠি পাননি বলে জানান।

তবে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সরাফ উদ্দিন আহমেদ বলেন, গত ২২ জানুয়ারি রোববার সচিবালয়ের ডেসপাসের মাধ্যমে চিঠি পাঠানো হয়েছে। মোট চারটি সংগঠনকে এই চিঠি দেয়া হয়েছে। তিনি বলেন, সংশ্লিষ্ট সংগঠনের নেতারা তাদের প্রতিনিধির নাম দিয়ে চিঠি পাঠালে তাদের নিয়ে কমিটি গঠন করা হবে।

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে গত ১৮ জানুয়ারি সাংবাদিকদের বিভিন্ন সংগঠন জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।

উল্লেখ্য, ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর সর্বশেষ অষ্টম ওয়েজ বোর্ড গঠন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।






মন্তব্য চালু নেই