মেইন ম্যেনু

ধর্ম প্রচারে নেমেছেন হিন্দু যুবক

বুধবার। সময় তখন ১২টা ১০ মিনিট। দূর থেকে দেখতে পেলাম ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে হাতে একটি ব্যানার নিয়ে দাঁড়িয়ে আছে এক মধ্য বয়সী যুবক। আগ্রহ নিয়ে একটু সামনে গিয়ে দেখলাম ব্যানারে লেখা আছে, অকূল চন্দ্র সৎসঙ্গ, অসৎতের সাথে থাকলে তুমি অসৎ হয়ে উঠবে।

আগ্রহ জাগলো তার সঙ্গে কথা বলার। কথার শুরুতেই তিনি জানান, আমি নারায়ণগঞ্জ জেলা থেকে এসেছি। আমার নাম অমলেশ ঘোষ। আমি একজন কৃতি ফুটবলার ছিলাম। দেশের বিভিন্ন স্থান থেকে আমার খেলা দেখার জন্য মানুষ ছুটে আসতো। এখন আর খেলাধূলা করি না। এখন পথে পথে ধর্ম প্রচার করে বেড়াই। কারণ মানুষ এখন ধর্মের দিকে না ছুটে অর্থের দিকে ছুটছে। তাই বেশির ভাগ মানুষ অসৎ হয়ে উঠছে।

তিনি বলেন, আর ওই অসৎ ব্যক্তির সঙ্গে অন্যরাও অসৎ হয়ে উঠছে। ভগবান বা আল্লাহ মানুষকে পাঠিয়েছে সৎ ভাবে চলার জন্য। সঠিকভাবে উপার্জন করে সংসার চালাতে। কিন্তু আমরা মানুষ কোরআন হাদিসের কথা না মেনে দিন দিন অসৎতের দিকে অগ্রসর হচ্ছি। তাই আমি মানুষকে সৎ পথে আসার জন্য রাস্তায় রাস্তায় ব্যানার ফেস্টুন দিয়ে ধর্ম প্রচারণা শুরু করেছি।

অমলেশ বলেন, মুসলিমরা তাদের ধর্মের জন্য তাবলীগ, ইতেমা, হজসহ বিভিন্ন মাধ্যমে ধর্ম প্রচার করেন। কিন্তু আমরা সংখ্যালঘুরা ধর্ম প্রচার না করায় অসৎ হয়ে উঠছি। তাদের অসৎ সঙ্গ থেকে বেড়িয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি।

তিনি এর আগের ঢাকা, চট্টগ্রাম, সিলেট, মানিকগঞ্জ, শেরপুর, বগুড়াসহ বিভিন্ন জেলায় এ প্রচারণা চালিয়েছেন। আজ বুধবার সকালেই তিনি ঠাকুরগাঁওয়ে এসেছেন।






মন্তব্য চালু নেই