মেইন ম্যেনু

দেশে নব্য হিটলার তৈরি হয়েছে

গুম-খুনের ঘটনায় ক্ষতিগ্রস্ত স্বজনদের আন্তর্জাতিক আদালতে বিচার চাওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

এসব ঘটনায় সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘দেশে নব্য হিটলার তৈরি হয়েছে। গুম, খুনের ঘটনার আন্তর্জাতিক আদালতে বিচার হওয়া উচিৎ। আন্তর্জাতিক আদালতে বিচার হলে বিশ্ববাসী জানতে পারবে দেশে কী হচ্ছে।’

মঙ্গলবার রাতে লাকসাম উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নিখোঁজ সাইফুল ইসলাম হিরু এবং পৌর বিএনপির সভাপতি নিখোঁজ হুমায়ুন কবির পারভেজের পরিবারের সদস্যরা চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দেখা করতে গেলে খালেদা জিয়া এ পরামর্শ দেন।

লাকসাম বিএনপি নেতাদের নিখোঁজের ঘটনায় র‌্যাব-১১ কে দায়ি করে খালেদা জিয়া আবারো এই বাহিনীর বিলুপ্তি চেয়েছেন। নারায়ণগঞ্জের ঘটনায় অভিযুক্ত র‌্যাব কর্মকর্তাদের কোর্ট মার্শাল করতে হবে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘র‌্যাবের কারণে আজ যাদের চোখের পানি ঝরছে। ভবিষ্যতে এসব র‌্যাব সদস্যদের স্বজনদেরও চোখের পানি ঝরবে।’

অভিযুক্ত র‌্যাব সদস্যদের অকালীন অবসরে পাঠানোর সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ‘এদের বরখাস্ত হলো না কেন? এদের কোনো সুযোগ-সুবিধা দেয়া যাবে না।’ বিরোধী দলের নেতাদের গুম-খুনের ঘটনায় বিভিন্ন বাহিনী জড়িত এই জন্য শেখ হাসিনাকে জবাবদিহি করতে হবে বলেও উল্লেখ করেন ১৯ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, ‘শিগগিরই আন্দোলন হবে। গুলির মুখে দাঁড়িয়ে জনগণ এই সরকারকে বিদায় করবে।’

এ সময় নিখোঁজ সাইফুল ইসলামের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার স্ত্রী ফরিদা ইসলাম, বড় মেয়ে তাসনুভা ইসলাম, ছোট মেয়ে মাশরুফা ইসলাম, একমাত্র ছেলে বাফসানুল ইসলাম, জামাতা মহিউদ্দিন আহমেদ খান এবং তেসিফুর রহমান। নিখোঁজ হুমায়ুন কবির পারভেজের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার স্ত্রী শাহনাজ আক্তার, ছেলে শাহরিয়ার কবির রাতুল, মেয়ে ময়মুনা জাহান ঈশিতা, জান্নাতুল মাইশা, ছোটভাই গোলাম ফারুক, শ্বশুর সৈয়দ আহমেদ মোল্লা ও ভগ্নিপতি গিয়াস উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সভাপতি নুরে আরা শাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, লাকসাম উপজেলা চেয়ারম্যান ইলিয়াস পাটওয়ারী, বিএনপি নেতা শাহসুলতান খোকন, কাজী আবুল বাশার।

নিখোঁজ পরিবারের দাবি, ২০১৩ সালের ২৭ নভেম্বর র‌্যাব সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু এবং লাকসাম পৌর বিএনপি সভাপতি হুমায়ুন কবির পারভেজকে ধরে নিয়ে যায়। এরপর থেকে তাদের আর কোনো হদিস পাওয়া যায়নি।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই