মেইন ম্যেনু

দেশে আইনশৃঙ্খলায় ধস নেমেছে : এরশাদ

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে আইনশৃঙ্খলায় ধস নেমেছে। বর্তমান সরকারের ৪ মাসে এ পর্যন্ত ৬০ জন গুম, খুন ও অপহরণের শিকার হয়েছেন। অর্থাৎ প্রতিমাসে ১৫ জন করে মানুষ গুম খুন ও অপহৃত হচ্ছে। যা আগে বাংলাদেশে কখনও হয়নি।

তিনি দুই দিনের সফরে নিজ এলাকা রংপুর ৩ আসনের বিভিন্ন এলাকায় জনসংযোগ শেষে আজ পল্লিনিবাস বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এই ভয়াবহ অবস্থায় মানুষ আতঙ্কে আছে। যা সরকারের জন্য সুখকর নয়। তাই সরকারকে কঠোরভাবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং গুম-খুন-অপহরণ বন্ধ করতে হবে।

এরশাদ বলেন, বিগত সরকারের আমল ভাল ছিল না । আমরা আশা করেছিলাম প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার প্রশাসনকে সুদৃঢ় করবে এবং জনগণের দুর্ভোগ লাঘবে যথাযথ ব্যবস্থা  নেবে। যাতে মানুষ নিরাপদ থাকে এবং শান্তিতে ঘুমাতে পারে। কিন্তু বর্তমানে দেশে যে পরিস্থিতি তাতে সরকারের প্রতি মানুষের বিরুপ মনোভাব সৃষ্টি হচ্ছে।

এরশাদ বলেন, রাজনৈতিক অস্থিরতার কারণে বিদেশি বিনিয়োগ কমছে। তাই রাজনৈতিক দলাদলি, হানাহানি ও বিরোধ যাতে কমে এবং রাজনৈতিক স্থিতিশীলতা আসে সেজন্য সরকারকে উদ্যোগ নিতে হবে।

আগামী বাজেটে যাতে রংপুরসহ উত্তরবঙ্গে গ্যাস আসে সেজন্য তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

তিস্তার একতরফা পানি প্রত্যাহার প্রসঙ্গে এরশাদ বলেন, ভারত গজলডোবায় বাঁধ দেওয়ায় এ অঞ্চলে মাত্র ৪০  হাজার হেক্টরে বোরো চাষ  হচ্ছে না । কৃষক ফসল উৎপাদন করতে পারছে না। সেজন্য উত্তরাঞ্চলে এ বছর খাদ্য উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হবে না ।

আগে যেখানে ৬৫ হাজার হেক্টরে চাষ হত এখন সেখানে হচ্ছে মাত্র ২৫ হাজার হেক্টরে ।

তিনি আরো বলেন, ভারত আরো ৯টি বাঁধ দিয়ে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ করছে এতে এ অঞ্চলে মৎস্য সম্পদ উজাড় হবে।

তিনি বলেন, রংপুরের মানুষের কাছে আমি ঋণী। তাই যতদিন  বেঁচে আছি রংপুরের মানুষের ঋণ শোধ করে যেতে চাই। ভবিষ্যতে রংপুরের রাস্তাঘাটসহ উন্নয়নে আমি আমার সব শক্তি নিয়োগ করবো।

এ সময় উপস্থিত ছিলেন-জাপা কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব  হুসেন মকবুল শাহরিয়ার আসিফ, জাপা কেন্দ্রীয় নেতা মেজর (অব.) খালেদ আহম্মেদ ও জেলা জাতীয় পার্টির সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টু।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই