মেইন ম্যেনু

দেশের প্রথম জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল

চাঁদপুর জেলাকে ব্র্যান্ডিং করার অংশ হিসেবে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটি কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনে এ অনুষ্ঠানটি শুরু হয়।

চাঁদপুরের সুস্বাদু রূপালি ইলিশকে দেশি-বিদেশিদের কাছে তুলে ধরতে এবং পর্যটনসহ ব্যবসা-বাণিজ্যের অপার সম্ভাবনার কথা জানাতে এ উৎসবেব আয়োজন করা হয়।চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এবং চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এই আয়োজন চলবে রাত ১১টা পর্যন্ত।

ফেস্টিভ্যালে চাঁদপুরের ইতিহাস-ঐতিহ্য ও দর্শনীয় স্থানের ছবি নিয়ে `ইলিশের বাড়ি চাঁদপুর` নামে ১২০ পৃষ্ঠার চার রঙা একটি প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়। চাঁদপুরের কৃতী শিল্পীদের নিয়ে আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের ইলিশের ৩১ রকমের রেসিপি দিয়ে আপ্যায়ন করা হয়।

বর্ণাঢ্য এ আয়োজনের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি, (বীর বিক্রম)।ফেস্টিভ্যালের আলোচনা পর্বে সভাপতিত্ব করছেন চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায়। অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) এমপি, ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, ডা. দীপু মনি এমপি, ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, অ্যাড. নূরজাহান বেগম মুক্তা এমপি, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল ও পুলিশ সুপার শামসুন্নাহারসহ দেশের বেশ কয়েকটি জেলার জেলা প্রশাসক ।






মন্তব্য চালু নেই