মেইন ম্যেনু

দৃষ্টিকাড়া ব্যাটিংয়ে সেঞ্চুরি করলেন সেই সমালোচিত লিটন দাস

জাতীয় দলে অভিষেকের অনেক সমালোচনার শিকার হয়েছেন লিটন দাস। কেননা ভালো পারফর্ম দেখাতে পারেননি তখন। তবে এবার মন ভরিয়ে দিলেন ভক্তদের।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় দিনে দারুণ এক সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন দাস। জাতীয় দলের বাইরে থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান রোববার ইস্ট জোনের হয়ে সেন্ট্রাল জোনের বিপক্ষে শতক তুলে নিয়েছেন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিএলের পঞ্চম আসরের প্রথম পর্বের এই ম্যাচে রোববার ৬০ রানে অপরাজিত থেকে ক্রিজে এসেছিলেন লিটন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১১৯ রানে অপরাজিত আছেন উদ্বোধনীতে নামা এই ব্যাটসম্যান। ১৩ চার ও ৪ ছয়ে এই ইনিংসটি সাজিয়েছেন তিনি।

লিটনের শতকের দিনে দারুণ অবস্থায় আছে ইস্ট জোন। ২ উইকেট হারিয়ে ১৯৩ রান তুলেছে দলটি। এর আগে আবু জায়েদের ৫ উইকেটের তোপে ২২৪ রান তুলে প্রথম দিনে গুটিয়ে গেছে সেন্ট্রাল জোন।

জাতীয় দলের হয়ে ৩টি করে টেস্ট ও টি-টুয়েন্টি এবং ৯টি ওয়ানডে খেলেছেন লিটন। আন্তর্জাতিক অঙ্গনে সব ফরম্যাট মিলিয়ে তার সর্বোচ্চ ইনিংসটি সাদা পোশাকে, ৫০ রানের। তবে প্রথম শ্রেণি ও লিস্ট-এ’র ম্যাচ মিলিয়ে আগে আরো ১০টি শতক আছে তার। ২২ বর্ষী এই ডানহাতির সর্বোচ্চ ইনিংসটি ১৭৫ রানের, প্রথম শ্রেণির ম্যাচে।






মন্তব্য চালু নেই