মেইন ম্যেনু

দুই সাংবাদিকের ওপর হামলা : অভিযোগ নিল পুলিশ

রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে ডাকা হরতালের সংবাদ সংগ্রহের সময় শাহবাগে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় অভিযোগ নিয়েছে পুলিশ।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা বৃহস্পতিবারের হরতালের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পুলিশের হামলার শিকার হন এটিএন নিউজের প্রতিবেদক কাজী ইহসান বিন দিদার ও একই টেলিভিশনের ক্যামেরাপারসন আবদুল আলীম।

শুক্রবার দুপুরে অভিযোগ গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

এটিএন নিউজের পক্ষ থেকে লিখিত ওই অভিযোগে বলা হয়, বৃহস্পতিবার সকাল থেকে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আধাবেলার হরতালের সংবাদ সংগ্রহ করছিলেন দুই সংবাদকর্মী। বেলা পৌনে দুইটার দিকে এক ব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছিলেন কয়েকজন পুলিশ সদস্য। ক্যামেরাপারসন আবদুল আলীম সে দৃশ্য ধারণ করতে গেলে কিছু বুঝে ওঠার আগেই কয়েকজন পুলিশ সদস্য তাকে গালিগালাজ করেন। এক পর্যায়ে কিল, ঘুষি, চড়, থাপ্পড় ও রাইফেলের বাট দিয়ে আঘাত করেন। ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় একই টিভির দায়িত্বরত প্রতিবেদক কাজী ইহসান বিন দিদার এগিয়ে এলে তার ওপরও কিল, ঘুষি, চড়, থাপ্পড় ও রাইফেলের বাট দিয়ে হামলা করে পুলিশ। মারতে মারতে, টেনে-হিঁচড়ে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ সদস্যরা। হামলাকারী পুলিশ সদস্যদের মধ্যে শাহবাগ থানা-পুলিশের উপপরিদর্শক (এএসআই) এরশাদ মণ্ডল, পুলিশ কনস্টেবল মোখলেছুর, পুলিশ কনস্টেবল হোসেন কবির ও পুলিশ কনস্টেবল সবুজ খানকে শনাক্ত করা যায়।’






মন্তব্য চালু নেই