মেইন ম্যেনু

দীর্ঘ ১৫ মাস পর কার্যালয়ের সামনে বিএনপি কর্মীরা

সরকারের কঠোর অবস্থান ও বিএনপি কর্মীদের ভীতু মানসিকতার কারনে দীর্ঘ ১৫ মাস বিএনপি অফিসের সামনে নেতাকর্মীদের ভিড় সেভাবে লক্ষ্য করা যায়নি। এ দীর্ঘ সময়ের নিরবতা ভেঙ্গে রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় সরকারবিরোধী এ মিছিল ও স্লোগান দেন ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটির কর্মীরা।

গত বছরের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের সমাবেশের পর সরকারের পক্ষ থেকে ঢাকার রাজপথে একমাসের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়। তারপর থেকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখের সড়কসহ ঢাকার রাজপথে কোথাও সভা-সমাবেশ-মিছিল করতে পারেনি বিএনপি।

এ দীর্ঘ সময় পর রোববার ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটির বৈঠককে কেন্দ্র করে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখের সড়কে অবস্থান নিয়ে সরকারবিরোধী স্লোগান দেন কয়েকশ’ নেতাকর্মী। এ সময় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকলেও কোনো নেতাকর্মীকে কার্যালয়ে ঢুকতে বা বেরুতে অথবা সামনের সড়কে অবস্থান নিতে বাধা দিতে দেখা যায়নি।

বিকেল ৩টায় শুরু হওয়া এ বৈঠকে অংশ নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস, সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল। উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম-মহাসচিব বরকতউল্লাহ বুলু, আমানউল্লাহ আমান, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আবদুস সালাম, এস এ খালেক, আবুল খায়ের ভূইয়া, নবীউল্লাহ নবীসহ নতুন কমিটির শীর্ষ নেতারা।






মন্তব্য চালু নেই