মেইন ম্যেনু

দিল্লিতে মোদিকে নায়কোচিত সংবর্ধনা

ভারতের ভাবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিল্লিতে তার দল বিজেপির সদর দপ্তরে নায়কোচিত সংবর্ধনা দেওয়া হয়েছে। দলের নেতা-কর্মী ও তার সমর্থকরা দিল্লি বিমানবন্দর থেকে বিজয় মিছিল করে তাকে বিজেপির সদর দপ্তরে নিয়ে যান। সেখানে সমর্থকরা উল্লাস প্রকাশ করে তাকে অভিনন্দন জানান।

নরেন্দ্র মোদি শনিবার তার নিজ রাজ্য গুজরাট থেকে দিল্লি পৌঁছান। সমর্থকরা পতাকা নেড়ে তাকে শুভেচ্ছা জানান। তিনি বিজয়সূচক ‘ভি’ চিহ্ন তুলে ধরে গাড়ি থেকে নেমে আসেন। এ সময় ব্যান্ডদল বাদ্য পরিবেশন করে।

তার আগমন উপলক্ষে নানা রঙের পতাকা ও বেলুন দিয়ে রাস্তা সাজানো হয়। দিল্লিতে বিবিসির সাংবাদিক সঞ্জয় মজুমদার জানান, এ সময় সেখানে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

উল্লসিত সমর্থকদের উদ্দেশে ভাষণে মোদি বলেন, ‘আপনারা যা করেছেন তা ভারতের স্বাধীনতার ৬০ বছরের ইতিহাসে আমি দেখিনি।’ তিনি বলেন, তার সরকারের শাসন হবে সব ভারতীয়র জন্য। তার সরকার থাকবে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত। আর সেটাই হবে প্রকৃত সরকার।

মোদি বলেন, ‘বিভেদের রাজনীতির যুগ শেষ হয়ে গেছে। এখন থেকে জনগণকে ঐক্যবদ্ধ করার রাজনীতি শুরু হচ্ছে।’
এর আগে শুক্রবার মোদি এক টুইটার বার্তায় বলেন, ‘ভারত বিজয়ী হয়েছে। সুদিন আসছে’।

ভারতের লোকসভা নির্বাচনে ৫৪৩টি আসনের মধ্যে বিজেপির নেতৃত্বাধীন জোট ৩৩৭টিতে জয়লাভ করেছে। বিজেপি একাই পেয়েছে ২৮৩টি আসন। এই জয়ের ফলে নরেন্দ্র মোদি হচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী।






মন্তব্য চালু নেই