মেইন ম্যেনু

দিনাজপুরের সেনানিবাসে গ্রেনেড বিস্ফোরণে ৯ সেনা আহত

দিনাজপুরের পার্বতীপুর খোলাহাটি শহীদ মাহবুব সেনানিবাসে প্রশিক্ষণের সময় গ্রেনেড বিস্ফোরণে ৯ সেনা সদস্য আহত হয়েছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে সেনানিবাসের ভেতর প্রশিক্ষণ চলাকালীন অসর্তকতার কারণে গ্রেনেড বিস্ফোরণ ঘটে।

আহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- ওয়ারেন্ট অফিসার কেতাব আলী(৪৫), সার্জেন্ট বজলু (৪০) ও সার্জেন্ট রমজান আলী।

আহতদের রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। এর মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

সেনানিবাসে গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় স্থানীয়ভাবে দুইজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লেও ঘটনা সত্য নয় বলে জানিয়েছেন আন্তঃবাহিনী গণসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক শাহিনুল ইসলাম।

সূত্রমতে, গ্রেনেডের চাবি খোলায় বিলম্বের কারণে তা প্রশিক্ষনার্থীদের সামনেই বিস্ফোরিত হয়। এতে আহত হন এক সেনাকর্মকর্তাসহ ৯ সদস্য। পরে তাদের উদ্ধার করে রংপুর সিএমএইচে ভর্তি করা হয়। এরপর চারজনকে ঢাকা সিএমএইচে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক লে. কর্নেল সাকি।

খালাহাটি শহীদ মাহবুব সেনানিবাসের ১৬ রেজিমেন্টের স্টাফ অফিসার ক্যাপ্টেন মুরসালিন ঘটনার সত্যতা স্বীকার করে বাংলামেইলকে জানান, রংপুর সেনানিবাস থেকে ৩৪ বেঙ্গল রেজিমেন্টের সেনা সমস্যরা শহীদ মাহবুব সেনানিবানের ফায়ারিং রেঞ্জে ফায়ার করতে আসে। বিকেল সাড়ে ৩ টার দিকে অসর্তকতার কারণে দু’টি গ্রেনেড মাটিতে পড়ে গেলে বিস্ফোরণ ঘটে। এতে তারা আহত হয়।






মন্তব্য চালু নেই