মেইন ম্যেনু

দিনাজপুরের বিরামপুরে মাদ্রাসায় অগুনে পুড়ে গেছে মূল্যবান কাগজপত্র

দিনাজপুরের বিরামপুরে গত সোমবার বিকেলে কাটলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার অফিস কক্ষে রহস্যময় আগুনে পুড়ে গেছে মাদ্রসার মূল্যবান সব কাগজপত্র।
সোমবার বিকেলে সরেজমিনে ঘটনাস্থলে গেলে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার রমজান আলী জানান, মাদ্রাসার অফিস কক্ষের বাহিররে বৈদ্যুতিক মিটার সংযোগ লাইন থেকে বৈদ্যুতিক সর্টসার্কিটের কারনে আগুন ধরে মাদ্রাসার অফিসের মূল্যবান কাগজপত্র পুড়ে গেছে।
এদিকে, প্রতিবেশী প্রত্যক্ষদর্শী সায়েদ আলীসহ নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, বিকেল আনুমানিক সাড়ে চারটা থেকে পাঁচটার দিকে হঠাৎ করে মাদ্রসার অফিস কক্ষ থেকে প্রথমে ধোঁয়া বের হতে দেখেন। এরপর অফিস কক্ষের কাছা কাছি যাওয়ার পরে সেখানে আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে। আগুন নেভানোর জন্য তাঁরা মাদ্রাসার বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করেন। সেসময় বৈদ্যুতিক মিটার বা সংযোগের কোথাও আগুন লাগা ছিলোনা।
ঘটনাস্থলে উপস্থিত পল্লী বিদ্যুতের লাইনম্যান সাহাদত হোসেন ও সাহাজুল ইসলাম সাংবাদিকদের জানান, মাদ্রাসার আগুন বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে ঘটেনি। কারন ওই মাদ্রাসার বৈদ্যুতিক মিটার ও সংযোগ তার সবকিছুই অক্ষত রয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম জিন্নাহ্ জানান, মাদ্রাসায় আগুন লাগার বিষয়টি তিনি সন্ধ্যার অনেক পরে জানাতে পারেন।উপজেলা নির্বাহী কর্মকার্তা (ইউএনও) এসএম মনিরুজ্জামান আল মাসউদ জানান, মাদ্রাসায় আগুন লাগার বিষয়টি মাদ্রাসার কর্তৃপক্ষ কেউ তাকে জানায়নি। সাংবাদিকদের মাধ্যমে বিকেল সন্ধ্যা ছয়টার দিকে জানতে পেরে তিনি দমকল বাহিনীকে খবর দেন বলে জানান।






মন্তব্য চালু নেই