মেইন ম্যেনু

দাড়িই যখন খাবার পাত্র!

দাড়ি দিয়ে নানা কারুকাজ করে খ্যাতি পেয়েছেন মার্কিন নাগরিক ইসাইয়াহ ওয়েব। দাড়ি দিয়ে তার অদ্ভূত কর্মকাণ্ডের জন্য ইতোমধ্যেই স্থান পেয়েছেন রিপ্লির ‌‘বিলিভ ইট অর নট’ এ।

ওয়েব সবচেয়ে বেশি খ্যাতি পেয়েছেন দাড়ি ব্যবহার করে একটি খাবার পাত্র তৈরি করে। অবিশ্বাস্য হলেও সত্য ওয়েব নিজের দাড়িকে পাত্রের আকৃতি দিয়ে তার মাধ্যমেই নুডুলস খেয়ে থাকেন। এছাড়াও দাড়ির সাহায্যেই স্যান্ডউইচ খাওয়াসহ, জুস ও কফিও খেয়ে থাকেন তিনি।

দাড়ির মাধ্যমে খাওয়াদাওয়া ছাড়াও অক্টোপাস, বাদুড়, মাকড়সাসহ আরও নানা প্রাণীর আকৃতি তৈরি করতে পারেন ওয়েব। প্রত্যেক সপ্তাহেই সোমবার বিভিন্ন সামাজিক মাধ্যম ব্যবহারকে দাড়ির এসব সাজের ছবি মানুষের সামনে তুলে ধরেন তিনি। ওয়েবের দাড়ির এসব সাজ দেখে অনেকেই মন্তব্য করছেন, ইনক্রিডিবিয়ার্ড (অবিশ্বাস্য দাড়ি)।

ওয়েব জানান, ১১ বছর বয়সে তার দাড়ি বের হতে শুরু করে। এরপর থেকে কখনোই দাড়ির ওপর ব্লেডের অত্যাচার চালাননি। স্বল্প বয়স থেকেই দাড়ির নানা সাজ বের করার চেষ্টা করেছেন। এক্ষেত্রে তাকে সবচেয়ে বেশি সহযোগিতা ও অনুপ্রেরণা জুগিয়েছে তার স্ত্রী। ওয়েবের ঘটনায় তাই অনেকেই বলছেন, সফল দাড়ির পেছনে অবশ্যই একজন সফল স্ত্রী থাকে!



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই