মেইন ম্যেনু

‘দঙ্গল’ অভিনেত্রী জাইরা ওয়াসিমকে হত্যার হুমকি

আমির খান অভিনীত দঙ্গল সিনেমায় গীতা ফোগাটের কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করে যেন হাওয়াই ভাসছিলেন কাশ্মীরী অভিনেত্রী জাইরা ওয়াসিম। কিন্তু ভালো দিন যে বেশিদিন টেকে না তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন এ অভিনেত্রী।

কাশ্মীর থেকে আসা এই অভিনেত্রী নজর কাড়েন সম্প্রতি সময়ের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘দঙ্গল’-এ ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কুস্তিগির গীতা ফোগাত-এর ছেলেবেলার চরিত্রে অভিনয় করে। সেই খ্যাতির সুবাদেই ভারতে রাতারাতি তারকা বনে গেছেন ১৬ বছর বয়সের এই কিশোরী।

বহু বিখ্যাত মানুষের সঙ্গে এরমধ্যে সাক্ষাতও হয়েছে জাইরার। এই তালিকার সর্বশেষ সংযোজন ছিলেন মেহবুবা মুফতি। কাশ্মীরি

কট্টরপন্থিরা বিষয়টিকে ভাল চোখে দেখেননি একেবারেই। অন্তর্জালে চলেছে জাইরাকে নিয়ে তুমুল সমালোচনা। গত ১৪ জানুয়ারি জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার পর থেকেই তোপের মুখে পড়েছিলেন তিনি। এবার তাকে হত্যার হুমকি দিয়েছেন একদল মুখোশধারী।

খবরে বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের শ্রীনগরের রাস্তায় জাইরা ও মেহবুব মুফতির বিরুদ্ধে আন্দোলন করেন মুখোশধারীরা। এসময় আন্দোলকারীদের হাতে বিভিন্ন পোস্টার ছিল। যার একটিতে লেখা ছিল, তোমার সঙ্গে ন্যায় বিচার। আইএস তোমাকে হত্যা করবে। সঙ্গে সঙ্গেই খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে এবং পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে নিন্দার ঝড় ওঠে।

এদিকে মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার ঘটনায় দুই দিন পর ক্ষমা চেয়েছিলেন জাইরা। ‘ক্ষমা’ চেয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি খোলা চিঠি প্রকাশ করেছেন ‘দঙ্গল’ অভিনেত্রী জাইরা ওয়াসিম। জাইরার সহশিল্পী এবং সিনেমায় তার বাবার চরিত্রে অভিনয় করা বলিউড সুপারস্টার আমির খান তার পাশে দাঁড়িয়েছেন।

গত বছর জুলাইয়ে ভারতীয় সৈন্যদের গুলিতে জঙ্গি কমান্ডার বুরহান ওয়ানি মৃত্যুবরণ করলে সেখানে ভারত বিরোধী আন্দোলন শুরু হয়। এরপর থেকে সেখানকার পরিস্থিতি অস্থির হয়ে ওঠে। এমন অবস্থায় সেখানকার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়টি অনেকে ঠিকভাবে দেখেননি।






মন্তব্য চালু নেই