মেইন ম্যেনু

‘তারেক ২১ আগস্ট জন্মদিন পালন করতেন’

২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করা হলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া ওই দিনটিকে তার জন্মদিন হিসেবে পালন করতেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। একইসঙ্গে তিনি এও বলেন যে, ১৫ আগস্ট বেগম জিয়ার জন্মদিন পালন তার ‘দানবীয় চরিত্রের’ বহিঃপ্রকাশ।

২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক আইভী রহমানের দশম মৃত্যুবাষির্কী উপলক্ষে রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন মন্ত্রী।

এই মন্ত্রী আরও বলেন, ‘২০০৪ সালের সেদিন তিনি শেখ হাসিনাকে হত্যা করে জিয়ার অসমাপ্ত কাজ শেষ করতে চেয়েছিলেন।’

২১ আগস্ট গ্রেনেড হামলার বিষয়ে মুফতি হান্নান জবানবন্দি দিয়েছেন দাবি করে মন্ত্রী বলেন, ‘এ ঘটনার সঙ্গে তারেক রহমান জড়িত। তারেক রহমানের সঙ্গে এ নিয়ে হাওয়া ভবনে তার বৈঠকও হয়েছিল। সে পরিকল্পনা অনুযায়ীই এ গ্রেনেড হামলা করা হয়েছে। আমরা কোনো জজ মিয়া নাটক করিনি। প্রাথমিকভাবে এই মামলায় তাকের রহমান ও বিএনপি নেতাদের অভিযুক্ত করা হয়েছে। দ্রুততম সময়েই মামলা বিচার কাজ শেষ হবে।’

সাবেক এই আইন প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার কলকাঠি নেড়েছিলেন জিয়াউর রহমান। একজন স্বাক্ষীসহ আত্মস্বীকৃত খুনী রশীদও বিভিন্ন জায়গায় বলেছেন জিয়াও এতে জড়িত।’

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।






মন্তব্য চালু নেই