মেইন ম্যেনু

তবে কি ফুরিয়ে যাচ্ছেন মেসি?

বিশ্বে অনেক নামি-দামি ফুটবলারকে দেখা যায় বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ফর্মহীন হয়ে পড়তে। তবে সেদিক থেকে ভিন্ন আর্জেন্টাই লিজেন্ট লিওনেল মেসি। পরিসংখ্যান বলছে, যত বয়স বাড়ছে মেসি তত পরিণত হচ্ছেন।

মাঝখানে কিছুটা ভাটা পড়ে মেসির চলার পথে। আর তাতেই নিন্দুকরা প্রশ্ন তোলে; তবে কি ফুরিয়ে যাচ্ছেন মেসি?

মাঝখানে কিছুটা ভাটা থাকলেও ফের ছন্দে ফিরে নিজেকে প্রমাণ করছেন প্রতিটি ম্যাচে। চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৭টি ম্যাচে বল ২৯ বার জালে জড়িয়েছেন বার্সার এই মহাতারকা। আরো অনেক গোল করিয়েছেন সহযোদ্ধাদের দিয়ে।

বার্সেলোনার এই আর্জেন্টাইন তারকা ২৭টি ম্যাচের মধ্যে ৭টি ম্যাচে কোনো গোল করতে পারেননি। তো কি হয়েছে? বাকি ২০টি ম্যাচে তিনি নিয়মিত বল জড়িয়েছেন। এর মাঝে আবার আছে ২টি হ্যাট্রিক ও ৫টি জোড়া গোলের ইন্দ্রজাল। গত মৌসুমে জানুয়ারি মাসে তার গোল সংখ্যা ছিল ২১টি। এবার বরং ৬টি গোল বেশি এসেছে আর্জেন্টাইন যাদুকরের পা থেকে।

বরাবরের মতো গোল করিয়েও চলেছেন তিনি। দশটি ম্যাচে ৯টি গোলে তার প্রত্যক্ষ মদদ রয়েছে। অবশ্য গত বছর থেকে তার কিছুটা ছন্দপতন ঘটেছিল বৈকি। কিন্তু কাটিয়ে উঠেছেন। চারটি পেনাল্টি কিকের সবকটিতেই গোল করেছেন তিনি।

৫ বারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় তার ফ্রি-কিকের সমস্যাগুলোও কাটিয়ে উঠেছেন। অনেকের অভিযোগ ছিল, ফ্রি-কিকে সেই আগের মেসি নেই। কিন্তু প্রমাণ মাঠেই রেখেছেন। লা লিগায় রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও আতলেতিকো মাদ্রিদের স্যান্ড্রো রামিরেজের সাথে মেসিও ফ্রি-কিকের শীর্ষ গোলদাতাদের একজন।






মন্তব্য চালু নেই