মেইন ম্যেনু

ঢাবির জগন্নাথ হলের ১৭ নম্বর কক্ষ সিলগালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের নর্থ বিল্ডিংয়ে অভিযান চালিয়েছে হল প্রশাসন। এসময় প্রায় একশ বহিরাগত শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়া হয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীও রয়েছে। এছাড়া ওই হলের ১৭ নম্বর কক্ষটি স্থায়ীভাবে সিলগালা করে দেয়া হয়েছে।
রোববার রাত ১টায় এ অভিযান চলে।
এ বিষয়ে জানতে চাইলে হলের প্রভোস্ট অসীম কুমার বলেন, ‘আমরা অপহরণের সঙ্গে জড়িত থাকায় ১৭ নম্বর কক্ষটি স্থায়ীভাবে সিলগালা করে দিয়েছি। পাশাপাশি হলে অভিযান চালিয়ে প্রায় ১শ বহিরাগত শিক্ষার্থীকে বের করে দেয়া হয়েছে।’

বহিরাগত শিক্ষার্থী ফের কক্ষে ফিরতে শুরু করেছে এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তাদেরকে তাৎক্ষণিকভাবে বের করে দিয়েছি এবং সঙ্গে সঙ্গে জানিয়ে দেয়া হয়েছে যে, কোনো ভাবেই তারা কক্ষে অবস্থান করতে পারবে না। ফের যদি তারা কক্ষে থাকতে শুরু করে তবে দু-চারদিনের মধ্যে আবার অভিযান চালানো হবে।

এর আগে গত শুক্রবার রাজধানীর ফকিরাপুল থেকে ফরহাদ নামে এক ফোন ফ্যাক্সের ব্যবসায়ীকে অপহরণকারী ছাত্রলীগের উপক্রীড়া সম্পাদক সৃজন ঘোষ সজিবসহ ৭ জনকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে তাদের আটক করা হয়।

শাহবাগ থানা সূত্রে জানা গেছে, ব্যবসায়ী ফরহাদকে প্রথমে সজিবসহ আরো কয়েকজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ১৭ নম্বর কক্ষে নিয়ে টাকার দাবিতে নির্যাতন চালায়।

পরবর্তীতে টাকার ব্যাপারে অপহৃতের বাবা তাজুল ইসলামের সঙ্গে অপহরণকারীদের চুক্তি হলেও তিনি বিষয়টি শাহবাগ থানা পুলিশকে জানায়। পুলিশ দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে অপহৃত ফরহাদকে উদ্ধার করে এবং অপহরণে জড়িত ছয়জনকে আটক করে।

আটককৃতরা হলেন- সৃজন ঘোষ সজিব, হিমেল, মামুন, আরাফাত, বাপ্পি। অন্য দু’জনের নাম পাওয়া যায়নি। এদের মধ্যে চারজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।






মন্তব্য চালু নেই