মেইন ম্যেনু

ডিমলায় বর্ষবরণ উৎসব পালনে বণার্ঢ্য র‌্যালী

হামিদা আক্তার, নীলফামারী থেকে : ১৪২৪ বঙ্গাব্দ বাঙ্গালীর ঐতিহ্যের নিদর্শন নববর্ষ বরণ পহেলা বৈশাখ নানা আয়োজনে বণার্ঢ্য র‌্যালী বের করে পালন করেছে ডিমলা বাসী। এ বর্ষ বরণে নীলফামারীর ডিমলায় ব্যাপক আনন্দ উদ্দীপনা এবং নানারূপ আয়োজনের মধ্যে দিয়ে পালন করা হল ১৪ এপ্রিল শুক্রবার সকালে পহেলা বৈশাখ।

এ উপলক্ষ্যে ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা র‌্যালী বের করা হলে পুরো শহর প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্তরে একটি সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয় র‌্যালীটি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে বক্তৃতা করেন সভার প্রধান অতিথি নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরকার, বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোয়াজ্জেম হোসেন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, ডিমলা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মোখলেছুর রহমান, ডিমলা বিএমআই কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের প্রমুখ।

পহেলা বৈশাখ উপলক্ষে উপজেলা পরিষদ চত্তরে বৈশাখী মেলা বসে। মেলায় মিস্টি-মোন্ডা, জিলাপী, জলপান, শিশুদের খেলার মাটির জিনিসপত্র, ফল-ফুলের চারা, পান্তা-ইলিশ, পিঠা-পুলি, পায়েস সহ নানাবিদ দোকানের পশরা বসিয়ে সাজিয়ে দোকান বসে। মেলায় তরুন-তরুনী, কিশোর-কিশোরী, আবাল-বৃদ্ধ, বনীত, নানা রঙ্গের পোশাকে সর্র্জ্জিত হয়ে অংশগ্রহন করেন। এছাড়াও উপজেলার ১০টি ইউনিয়নের সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বর্ষবরণে অংশগ্রহন করে।

অপর দিকে উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গারহাট মতিয়ার বিদ্যা নিকেতনের আয়োজনে প্রতিষ্ঠানের পরিচালক মোঃ শফিকুল ইসলাম স্বপন সঞ্চালনায় অধ্যক্ষ রবিউল ইসলাম, সহকারী শিক্ষক মেরিনা চৌধুরী, আশাদুল ইসলাম এবং নুর বানু আক্তারের উপস্থিতে বাংলা নববর্ষ পালন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, পান্তা-ইলিশ মেলার আয়োজন করা হয়। এতে ডিমলা পত্যাশা নাট্যেগোষ্ঠি অংশগ্রহন করেন।






মন্তব্য চালু নেই