মেইন ম্যেনু

ডিমলায় তিস্তার পানির ন্যায্য হিস্যা ও জঙ্গিবাদ দমনের দাবীতে বিক্ষোভ মিছিল

হামিদা আক্তার, নীলফামারী থেকে : নীলফামারীর ডিমলা উপজেলায় গত ২৭ এপ্রিল বৃহ¯প্রতিবার দুপুরে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) মাহবুব বিএসডি এর ডিমলা উপজেলা শাখা কমিটির উদ্যোগে তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আদায়, সন্ত্রাস, জঙ্গিবাদ দমনের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জানা যায়, বাসদের একটি মিছিল বের করে শহর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযুদ্ধের স্মৃতি সৌধ স্মৃতি অম্ল¬ান চত্তরে এক পথ সভায় মিলিত হয়।

এতে উপজেলা বাসদ’র যুগ্ন আহবায়ক বাবু অজয় কুমার সিংহ রায়ের সভাপতিত্বে বক্তৃতা করেন বাসদ ডিমলা উপজেলা শাখার আহ্বায়ক ডাঃ সৈয়দ লিটন মিয়া তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন বাসদ’র সদস্য মোঃ আক্কাস আলী, মোঃ আব্বাস আলী, মমতাজ, কৃষক নেতা শওকত আলী, সুধীর কুমার সেন, হবিবর রহমান হবি, মোঃ মজিমুদ্দীন, মোঃ ফজলুল হক, মোঃ সেরাজুল ইসলাম, মোঃ জাহেদুল ইসলাম, মোঃ মশিয়ার রহমান, আব্দুল ও আজিজসহ দলের উপজেলার প্রায় অর্ধশতাধিক নেতা কর্মীবৃন্দ।

বক্তারা উক্ত পথ সভায় দাবী জানিয়ে বলেন, তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আদায় ও সন্ত্রাস জঙ্গিবাদ দমন করতেই হবে। তারার বলেন, ১৮৪০ সালে বাংলাদেশে কোন ভূমিহীন কৃষক ছিল না কিন্তু ১৯৩১ সালের আদম শুমারীতে দেখা যায় বাংলাদেশের ভূমিহীন কৃষকের সংখ্যা শকতরা ৩০ জন। বাংলার কৃষক ও শ্রমিক সমাজের জন্য শিক্ষা সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির লক্ষ্যে বাসদ সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

যতদিন এর সমাধান হবে না ততদিন এ সংগ্রা¥ চলবে বলে ববক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করে বলেন, সাধারণ মানুষের ডাল-ভাতের রাজনীতি চালু আছে। কিন্তু হতদরিদ্র ,দরিদ্র ও কৃষিজীবিরা ভাত-কাপড়ের নিশ্চতয়তা পাচ্ছে না। গরীবদের হয় না উচ্চতর শিক্ষার লাভের সুযোগ।






মন্তব্য চালু নেই