মেইন ম্যেনু

ডিমলায় কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে র‌্যালী ও আলোচনা সভা

হামিদা আক্তার, নীলফামারী থেকে : ২৬ এপ্রিল বুধবার অর্ধদিবস ব্যাপী নীলফামারীর ডিমলা উপজেলায় কমিউনিটি ক্লিনিকের ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ও জন্মদিন উপলক্ষে ক্লিনিকগুলোতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে উপজেলার দক্ষিন তিতপাড়া খানাবাড়ী কমিউনিটি ক্লিনিকে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগীতায় ও উক্ত ক্লিনিকের কমিউনিটি গ্রুপ ও কমিউনিটি সাপোর্ট গ্রুপের সদস্যদের আয়োজনে প্রায় অর্ধ-শতাধিক স্থানীয় জনগণের অংশগ্রহণে একটি র‌্যালী বের করে গ্রামঞ্চলের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে খানাবাড়ী কমিউনিটি ক্লিনিকের ভিতরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উক্ত এলাকার ইউপি সদস্য ও সিজি’র সভাপতি মোঃ আইয়ুব আলীর সভাপতিত্বে ও উক্ত ক্লিনিকে কর্মরত সিএইচসিপি ও সিজি’র সদস্য সচিব মহববত হোসেনে’র সঞ্চালনায় কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা, আগত রোগীদের সেবা, রেফারেল সিস্টেম ও ক্লিনিকের ফান্ড সংগ্রহের উপর ব্যাপক আলোচনা করে বক্তৃতা করেন সাপোর্ট গ্রুপের যুগ্ন আহবায়ক কোহিনুর বেগম, সদস্য রফিকুল ইসলাম, সিজি’র সহ সভাপতি ও দক্ষিন তিতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা ঃ শেফালি বেগম, সিজি’র সদস্য হাসানুজ্জামান সুইডেন, সিজি’র সদস্য ও ল্যাম্প-প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর শো প্রজ্ক্টের সিএইচডাব্লিউ রোকসানা প্রধান,সদস্য ও ব্র্যাকের এসকে মার্জিয়া আক্তার, সদস্য ফযজার রহমান, সাপোর্ট গ্রুপের সদস্য সচিব নুর আলম, কিশোরী নেত্রী রেহেনা আক্তার, শারমিন আক্তার, সাপোর্ট গ্রুপের যুগ্ন আহবায়ক ও প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শাহিনা বেগম, নারী নেত্রী মুক্তা বেগম, সমাজ সেবক আমেন বেগম প্রমূখ।

বক্তৃতায় হাসানুজ্জামান সুইডেন বলেন, এক সময় এই কমিউনিটি ক্লিনিকগুলি জরাজীর্ণ অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। কিন্তু বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ক্লিনিকগুলি প্রান ফিরে পেয়েছে। হয়েছে জনবান্ধব। সেবা পাচ্ছে গ্রামের অসংখ্য দরিদ্র ও হত দরিদ্র পরবারের সদস্যরা।

প্রাথমিক চিকিৎসা সেবা এখন বাড়ীতে বসেই বাড়ীর দরজার সামনেই পাওয়া যাচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি। সেই সাথে এ সেবা যেন চিরকাল পেতে পারি সে ব্যবস্থাও যেন মাননীয় প্রধানমন্ত্রী করে যান এই প্রত্যাশাও করছি।






মন্তব্য চালু নেই