মেইন ম্যেনু

টেস্ট খেলতে মুশফিকরা ভারত যাচ্ছেন ২ ফেব্রুয়ারি

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অভিষেক প্রায় ১৭ বছর। অথচ এতো বছরে ভারতের মাঠে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলার সুযোগ হয়নি টাইগারদের। প্রথমবারের মতো ভারতের মাঠে আগামী ৯ জানুয়ারি একটি টেস্ট খেলবে মুশফিক বাহিনী।

এক ম্যাচের এ টেস্টে নামকরণ করা হয়েছে ওয়ান অব পিএঅওয়াইটিএম টেস্ট ম্যাচ। তবে এর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিক বাহিনী। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও দ্য বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আগামী বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভারতের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ। হায়দারাবাদে পৌঁছে প্রথম দুই দিন বিশ্রাম নেবেন টাইগাররা। যদিও এ সময়ে ঐচ্ছিক অনুশীলন রয়েছে মুশফিক-তামিমদের। এরপর ৫ ফেব্রুয়ারি সেচুন্দেরাবাদের জিমখানা গ্রাউন্ডে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ভারত ‘এ’ দলের বিপক্ষে হবে ম্যাচটি।

এরপর ৭ ও ৮ ফেব্রুয়ারি ম্যাচ ভেন্যু রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি হবে ভারতের বিপক্ষে সে ঐতিহাসিক টেস্ট ম্যাচ। ম্যাচ শেষে ১৪ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা রয়েছে মুশফিকদের।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে এ টেস্ট ম্যাচটি গত আগস্টে কলকাতায় হওয়ার কথা ছিল। নানা কারণে সে সময়ে না হলে চলতি বছরের ফেব্রুয়ারিতে হায়দারাবাদে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেয় বিসিসিআই। তবে এ নিয়ে চলছিল নানা গুঞ্জন। তপবে সকল গুঞ্জন উড়িয়ে অবশেষে ভারতের মাঠে খেলছে বাংলাদেশ। ম্যাচটি গড়াবে হায়দরাবাদেই।






মন্তব্য চালু নেই