মেইন ম্যেনু

জিম্বাবুয়ের সিনিয়রদের কোচের হুমকি

আইসিসির সহযোগী সদস্য আফগানিস্তানের কাছে পরপর দুই ম্যাচে পরাজয়। চারদিনের ম্যাচে জিম্বাবুয়ে ‘এ’ দলও পর্যদস্তু হয়েছে আফগানদের কাছে। বলা চলে ক্রান্তিকাল অতিক্রম করছে জিম্বাবুয়ের ক্রিকেট।

এই যখন অবস্থা তখন জিম্বাবুয়ের প্রধান কোচ স্টিফেন মানগঙ্গো সাফ জানিয়ে দিলেন, পারফরম্যান্সের উন্নতি না হলে সিনিয়রদের বাদ দিতে তিনি দ্বিধা করবেন না।

আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচের পর বাদ পড়েন অভিজ্ঞ ভুসিমুজি সিবান্দা। বোঝাই যাচ্ছে সিনিয়ররা নিজেদের কাজ ঠিকঠাক করতে না পারলে সিবান্দার মতোই বসে থাকতে হতে পারে ডাগ আউটে। ‘আমরা দীর্ঘদিন ধরেই পারফর্ম করতে পারছি না। সময় এসেছে সঠিক সিদ্ধান্ত নেয়ার।’ -দ্য জিম্বাবুয়ে ইন্ডিপেনডেন্টকে বলেছেন মানগঙ্গো। এরপর যোগ করেন, ‘অভিজ্ঞরা ব্যর্থ হলে নতুন প্রতিভাবানদের বেছে নিতে আমরা একটুও দ্বিধা করবো না।’

এ মাসের শেষের দিকে টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা একটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে পৌঁছবে। এরপরই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা শেষ করেই জিম্বাবুয়ে উড়াল দেবে বাংলাদেশের উদ্দেশ্যে। বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ে তিন টেস্ট এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেবে।






মন্তব্য চালু নেই