মেইন ম্যেনু

জঙ্গিবাদ ছেড়ে আত্মসমর্পণকারী ভাই-বোন আবার গ্রেপ্তার

জঙ্গি তৎপরতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার কথা বলে পুলিশের কাছে আত্মসমর্পণকারী ভাই-বোন মুক্তি পাওয়ার পর নাশকতার চেষ্টার অভিযোগে আবারও গ্রেপ্তার হয়েছে। তাদের কাছ থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

পুুলিশ জানায়, বৃহস্পতিবার যশোর শহরের শংকরপুর মুরগির ফার্মগেটের সামনে থেকে আটক করা হয় তানজীর আহমেদ ও তার বোন মাছুমা আক্তারকে। তারা নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন হিযবুত তাহরীরের সদস্য বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

২০১৬ সালের ২ অক্টোবর এই দুইজন তাদের আরেক ভাই তানজিব আহমেদ জঙ্গি তৎপরতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফেরার কথা বলে পুলিশ সুপারের কাছে আত্মসমর্পণ করেছিলেন। পরে আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়। এসব মামলায় বৃহষ্পতিবার বিকালে মুক্তি পান তারা। কিন্তু সন্ধ্যা সোয়া সাতটার দিকে শহরের শংকরপুর এলাকা থেকে আবার আটক হন তারা।

যশোর কোতয়ালি মডেল থানার উপপরিদর্শক হাসানুর রহমান জানান, এই দুই জনকে বিস্ফোরক উপাদানাবলী আইনে এবং নাশকতামূলক কর্মকা-ের পরিকল্পনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজমল হুদা বলেন, তাদের কাছে খবর ছিল, নাশকতার জন্য কয়েক ব্যক্তি সমবেত হয়েছে। এ খবর পেয়ে অভিযান চালিয়ে দুই জনকে আটক করা হয়। পরে তাদের কাছে থাকা একটি ব্যাগে তল্লাশি চালিয়ে দুই কেজি জালেরকাঠি, আধাকেজি পাথরের কুচি, চারশ গ্রাম গন্ধক, একশ গ্রাম বারুদ, চারশ গ্রাম কাঁচের টুকরা, ২০টি খালি জর্দ্দার কৌটা এবং একটি স্কচপেট উদ্ধার করা হয়।






মন্তব্য চালু নেই