মেইন ম্যেনু

ছেলেকে পুরস্কার উৎ​সর্গ করেছেন শাকিব খান

ছেলেকে ‘মেরিল–প্রথম আলো পুরস্কার’ উৎ​সর্গ করেছেন জনপ্রিয় চিত্র নায়ক শাকিব খান। ‘মেরিল–প্রথম আলো তারকা জরিপ পুরস্কার ২০১৬’ আয়োজনে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেয়েছেন তিনি। এবার তিনি ‘শিকারী’ ছবির জন্য এই পুরস্কার পেয়েছেন। শাকিবের হাতে পুরস্কার তুলে দেন চিত্রনায়ক ফারুক ও অঞ্জনা।

পুরস্কার পাওয়ার পর মঞ্চে শাকিব বলেন, ‘পুরস্কারটি আমার ছেলে আব্রাহাম খান জয়ের জন্য।’

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬’ বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়। এখানে সমালোচক এবং দর্শকদের রায়ে চলচ্চিত্র, নাটক ও সংগীতের পুরস্কার দেওয়া হয়। পাশাপাশি ছিল দেশের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় গান ও নাচ। এবার আজীবন সম্মাননা পেয়েছেন সৈয়দ হাসান ইমাম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ফেরদৌস ও পূর্ণিমা।

‘মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬’ বিতরণী অনুষ্ঠান যখন চলছিল, তখনই কিংবদন্তি সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখান্দের মৃত্যুর খবর এসে পৌঁছায়। শেষে এবারের ‘মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬’ অনুষ্ঠানটি লাকী আখান্দের স্মৃতির প্রতি উৎ​সর্গ করা হয়।

এবার তারকা জরিপে সেরা চলচ্চিত্র অভিনেত্রী হয়েছেন নাবিলা (আয়নাবাজী), সেরা টিভি অভিনেতা মোশাররফ করিম (বউগিরি), সেরা টিভি অভিনেত্রী তিশা (একটি তালগাছের গল্প), সেরা গায়ক (ইমরান, ‘দিল দিল দিল’), সেরা গায়িকা (কনা, ‘দিল দিল দিল’), সেরা নবীন অভিনয়শিল্পী (বুবলী, ‘অস্তিত্ব’)।

এর আগে মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কারে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘অজ্ঞাতনামা’। সেরা চলচ্চিত্রের পুরস্কার গ্রহণ করেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এছাড়া সমালোচকদের রায়ে এবার সেরা টিভি নাটকের পরিচালক হয়েছেন সাগর জাহান (মাধবীলতা গ্রহ আর না), সেরা নাট্যকার সারওয়ার জাহান জিমি (যোগ বিয়োগ), সেরা টিভি অভিনেতা আফরান নিশো (যোগ বিয়োগ), সেরা টিভি অভিনেত্রী অপি করিম (মাধবীলতা গ্রহ আর না)। সমালোচকদের রায়ে সেরা চলচ্চিত্র পরিচালক হয়েছেন অমিতাভ রেজা (আয়নাবাজী), সেরা চলচ্চিত্র অভিনেতা চঞ্চল চৌধুরী (আয়নাবাজী), সেরা চলচ্চিত্র অভিনেত্রী সাঁঝবাতি (শঙ্খচিল)।






মন্তব্য চালু নেই