মেইন ম্যেনু

চাঁপাইনবাবগঞ্জের ‘আস্তানায় জঙ্গি আবু ও স্ত্রী-সন্তানসহ ৪ জন’

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর ত্রিমোহনি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট ও স্থানীয় পুলিশ।

গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম জানান, বাড়িটিতে আবু নামে এক জঙ্গি ও তার স্ত্রী সন্তানসহ ৪ জন থাকতে পারে। ওই বাড়ির পাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ও সোয়াত সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন। তারা পৌঁছলে অভিযান চালানো হবে বলে জানান ওই কর্মকর্তা।

এদিকে শিবগনগর ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রাশাসন। থেমে থেমে ওই বাসা থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে। জঙ্গীদের আত্মসমর্পণের জন্য মাইকে অহ্বান জানাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী।

গোপন সংবাদদের ভিত্তিতে বুধবার সকালে প্রথমে কানসাট ইউনিয়নের আব্বাস বাজার এলাকার তিনটি বাড়ি ঘেরাও করা হয়। তবে সেখানে জঙ্গির কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

পরে শিবগনগর এলাকায় অন্য একটি বাড়ি ঘেরাও করে তল্লাশি চালানো শুরু করতে যায় কাউন্টার টেরোরিজমের সদস্যরা। এসময় ওই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। জবাবে পুলিশও কয়েক রাউন্ড গুলি ছোড়ে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, গত তিন মাস আগে ওই এলাকার আফসার আলীর ছেলে আবুকে (৩০) বাড়ির মালিক সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাস (৭৫) ভাড়া ছাড়াই তার বাড়িতে থাকতে দেয়। আবু স্থানীয় হাট-বাজরে মসলা বিক্রি করেন।নিরাপত্তার কারণে ওই এলাকায় সাংবাদিকদের প্রবেশ নিষেধ করেছে প্রশাসন।






মন্তব্য চালু নেই