মেইন ম্যেনু

গ্রেনেড-গুলির শব্দে প্রকম্পিত চাঁপাইনবাবগঞ্জের ‘জঙ্গি আস্তানা’

জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় যে বাড়িটি ঘিরে রাখা হয়েছে সেখানে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছুঁড়েছে জঙ্গিরা। পুলিশও বাড়িটি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। দুই পক্ষের গোলাগুলিতে ওই এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে কানসাট ইউনিয়নের আব্বাস বাজার এলাকার তিনটি বাড়ি ঘেরাও করে তারা। তবে সেখানে কোনো জঙ্গির সন্ধান পাওয়া যায়নি। পরে চককীর্তি ইউনিয়নের ত্রিমোহী চাতরা বাজারের শিবগনগর এলাকায় অন্য একটি বাড়ি ঘেরাও করে তল্লাশি চালাতে যায় কাউন্টার টেরোরিজমের সদস্যরা। এ সময় বাড়িটি থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছোঁড়া হয়। জবাবে কাউন্টার টেরোরিজমের সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। মুহূর্মুহূ গুলিবিনিময়ে ওই এলাকা প্রকম্পিত হয়ে উঠে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এখন ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বাড়িটির আশপাশের সবাইকে সরিয়ে নেয়া হয়েছে। ওই এলাকা দিয়ে কাউকে চলাচল করতে দেয়া হচ্ছে না। ঘটনাস্থল থেকে অনেক দূরে আছেন সাংবাদিকরাও। অভিযান চালানোর জন্য ঢাকা থেকে সোয়াটের একটি দল চাঁপাইয়ের পথে রওনা হয়েছে। তারা আসলে অভিযান চালানোর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বাড়িটিতে আবু নামে এক জঙ্গিসহ তিন থেকে চারজন জঙ্গি থাকতে পারে বলে ধারণা আইনশৃঙ্খলা বাহিনীর।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম বলেন, ঘিরে রাখা বাড়িটির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। সেখানে জঙ্গি আছে বলে ধারণা করা হচ্ছে। তাদের আত্মসমর্পণ করতে আহ্বান জানানো হচ্ছে।






মন্তব্য চালু নেই