মেইন ম্যেনু

গেইল ঝড়ে বেঙ্গালুরুর সংগ্রহ ২১৩

আইপিএলের দশম আসরের শুরুর দিকে নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে ক্রিস গেইলের সামর্থ্য নিয়ে হয়তো সন্দেহ ছিল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। গুজরাট লায়ন্সের বিপক্ষে তাকে রাখা হলো একাদশে। সুযোগের সন্ধানে ছিলেন নিজেকে প্রমাণ করার। গেইল তা করলেনও।

তিন রান দরকার ছিল প্রথম ক্রিকেটার হিসেবে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট মিলে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে। সেটাও পূরণ করলেন। চতুর্থ ওভারের তৃতীয় বলে বাসিল থাম্পির বল থার্ডম্যান অঞ্চলে ঠেলে দিয়ে এক রান নেন গেইল। আর তাতেই ইতিহাসের পাতায় নাম লেখান গেইল।

শেষ পর্যন্ত গেইল থেমেছেন ৭৭ রানে। বাসিল থাম্পির বলে এলবিডব্লিউর শিকার হওয়ার আগে ৩৮ বলে ৫টি চার ও ৭টি ছক্কায় ঝড়ো এ ইনিংসটি খেলেন। দলীয় ১২২ রানের মাথায় গেইল বিদায় নিলেও ততক্ষণে বেঙ্গালুরুর বড় সংগ্রহের ভিত গড়ে ওঠে।

গেইলের সঙ্গে ওপেনিংয়ে নামা বিরাট কোহলিও পেয়েছেন ফিফটির দেখা। কুলকারনির বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৫০ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৬৪ রান করেন বেঙ্গালুরু অধিনায়ক।

ট্রাভিস হেড ৩০ ও কেদার যাদব ৩৮ রানে অপরাজিত থাকেন। গেইল ঝড় ও কোহলির দায়িত্বশীল ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১৩ রান সংগ্রহ পায় বেঙ্গালুরু। জয়ের জন্য গুজরাট লায়ন্সকে ২১৪ রানের টার্গেট ছুড়ে দিয়েছে বেঙ্গালুরু।






মন্তব্য চালু নেই