মেইন ম্যেনু

গুলশানে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি জব্দ

শুল্ক ফাঁকির অভিযোগে রাজধানীর গুলশান থেকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। সোমবার ব্যবসায়ী রুখসানা আমিরের বাসা গুলশান-২ এর ১৩৭ নম্বর রোডের ৭ নম্বর বাড়ি থেকে গাড়িটি জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে জানা গেছে, জব্দ করা বিএমডব্লিউ গাড়িটি ৫২৫আই সিরিজের। শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা নীল রংয়ের গাড়িটি জব্দ করতে শুল্ক গোয়েন্দারা প্রথমে গত ৩০ মার্চ বিকেল ৫ টায় অভিযান চালায়। এই সময় গাড়ির মালিক শুল্ক গোয়েন্দার দলকে অসহযোগিতা করেন। তিনি গাড়িটি কালো কাপড় দিয়ে ঢেকে রাখেন এবং চাবি দিতে অস্বীকৃতি জানান।

দীর্ঘ নাটকীয়তা শেষে ঐদিন রাত ১০টার দিকে গাড়িটি শুল্ক গোয়েন্দার হেফাজতে নেয়া হয়। পরে বিআরটিএ-তে যোগাযোগ ও তথ্য যাচাইয়ে শুল্ক ফাঁকির প্রাথমিক আলামত পাওয়ায় আজ গাড়িটি শুল্ক আইন অনুসারে জব্দ দেখানো হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গাড়িটি কারনেট-ডি-প্যাসেজ সুবিধায় শুল্কমুক্তভাবে বাংলাদেশে আসে ৷ পরে একটি জালিয়াত চক্রের মাধ্যমে ব্যবসায়ী রূখসানা আমীর এটির মালিক হন৷

একই চক্রের মাধ্যমে আরো গাড়ি ভুয়া নম্বরপ্লেট ব্যবহার করে চলছে, যা খুঁজে বেড়াচ্ছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ ৷ এরই মধ্যে প্রায় অর্ধ শতাধিক গাড়ি গোয়েন্দা নজরদারিতে আনা হয়েছে।






মন্তব্য চালু নেই