মেইন ম্যেনু

গাজায় ইসরায়েলি হামলা : জামায়াতের দেশব্যাপী বিক্ষোভ সোমবার

ফিলিস্তিনের গাজায় পুনরায় ইসরায়েলের হামলা এবং গণহত্যার প্রতিবাদে আগামী ১১ আগস্ট সোমবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। শনিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে ডা. শফিকুর রহমান বলেন, গাজায় ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ১৮ শতাধিক ফিলিস্তিনি নারী, পুরুষ, শিশু নিহত হয়েছে এবং ৯ হাজারের অধিক লোক আহত হয়েছে। ইসরায়েলিদের বর্বর হামলা থেকে মসজিদ, স্কুল, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল ও গৃহহীন লোকদের আশ্রয় শিবির পর্যন্ত রেহাই পায়নি। তিনি বলেন, গাজা উপত্যকাকে ইসরায়েলি বাহিনী ধ্বংস স্তূপে পরিণত করেছে। সেখানে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।
হামলা বন্ধের আহ্বান জানিয়ে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, ‘সারা বিশ্বের শান্তিকামী মানুষ ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানানো সত্ত্বেও ইসরায়েল হামলা ও গণহত্যা বন্ধ করছে না। ইসরায়েলিদের বর্বরতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য জাতিসংঘসহ সব আন্তর্জাতিক সংস্থা ও শান্তিকামী রাষ্ট্রের প্রতি আহ্বান জানাচ্ছি।’






মন্তব্য চালু নেই