মেইন ম্যেনু

গাজার শিশু হত্যায় ইসরায়েলে আনন্দর‌্যালি!

গণহত্যায় উল্লাস করছে ইসরায়েলের ডানপন্থি ইহুদিরা। খুব সম্প্রতি রাজধানী তেল আবিবে এমন একটি আনন্দ মিছিলের ভিডিও প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে, এক আনন্দর‌্যালিতে ‘গাজায় আর কোনো স্কুল নেই, একটা শিশুও অবশিষ্ট নেই’ এই বলে উল্লাস করা হচ্ছে!!!

শুক্রবার মার্কিন উদারপন্থি পত্রিকা হাফিংটন পোস্ট এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে। হিব্রুভাষায় দেয়া সেই উল্লসিত স্লোগানের তারা ইংরেজি অনুবাদ করেছে এরকম- There’s no school in Gaza, there are no more kids left। ভিডিওটির শেষ অংশে উচ্ছ্বাস শুনা যায়, ‘গাজা এখন গোরস্থান’ এমন বর্বর স্লোগান দেয়া হয়।

ইন্টারন্যাশনাল সলিডারিটি মুভমেন্ট ওই ভিডিওটি ইউটিউবে প্রকাশ করেছে। ভিডিওটি সম্ভবত গত শনিবারের। তাতে দেখা যাচ্ছে, ইসরায়েলিরা পতাকা নাড়িয়ে গাজায় সামরিক হামলার পক্ষে স্লোগান দিচ্ছে। এমনকি আনন্দর‌্যালি থেকে ইসরায়েলি পার্লামেন্ট নেসেটের দুই আরব সদস্য আহমাদ তিবি ও হানিন জোয়াবিকে তিরস্কার করা হচ্ছে।

ওই ভিডিওর প্রকাশক বলেছেন, এই র‌্যালিটি ছিল খুবই ছোট তবে তাদের কণ্ঠ ছিল অত্যন্ত উচ্চ। তার পাশেই অবশ্য বামপন্থিদের যুদ্ধবিরোধী বিশাল মিছিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, প্রায় তিন সপ্তাহ ধরে গাজায় ইসরায়েলি হামালায় এ পর্যন্ত ১১শ’র বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে আরো কয়েক হাজার।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত বুধবার সকালে জাতিসংঘ পরিচালিত জাবালিয়া এলিমেন্টারি গার্লস স্কুল ইসরায়েলের শেলে বিধ্বস্ত হয়। এতে কমপক্ষে ১৭ জন নিহত এবং ৯০ জন আহত হয়।

গাজায় হতাহতদের মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি।






মন্তব্য চালু নেই