মেইন ম্যেনু

খেজুর-আতর দিয়ে শফীর কপালে চুমু দিলেন ফিলিস্তিন রাষ্ট্রদূত

ফিলিস্তিন থেকে আনা খেজুর আর আতর উপহার দিয়ে হেফাজত ইসলামের আমির শায়খুল ইসলাম শাহ আহমদ শফীর কপালে চুমু দিলেন ঢাকাস্থ ফিলিস্তিন রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। এসময় ফিলিস্তিনের ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের ওপর তৈরি করা একটি তথ্যচিত্র অ্যালবামও তুলে দেন হেফাজত আমিরের হাতে।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত হেফাজত আমিরের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। তাকে মুসলমানদের প্রথম ক্বিবলা পবিত্র মসজিদুল আকসা পরিদর্শনের আমন্ত্রণও জানান। এতে হেফাজত আমির সম্মতি দিলে ফিলিস্তিনি দূতাবাস থেকে সব আয়োজন করার কথা বলেন রাষ্ট্রদূত।

গত রোববার (২৩ এপ্রিল) চট্টগ্রামস্থ হাটহাজারি মাদরাসা কার্যালয়ে গিয়ে হেফাজত আমিরের সঙ্গে সাক্ষাৎ করেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত। সোমবার (২৪ এপ্রিল) হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

হেফজত সূত্র জানায়, আহমদ শফীর সঙ্গে সাক্ষাৎ করে রাষ্ট্রদূত ফিলিস্তিনের প্রধান বিচারপতি মাহমুদ সিদ্দিকীর একটি চিঠি হস্তান্তর করেন। এ সময় রাষ্ট্রদূত ফিলিস্তিনে উৎপাদিত কয়েক পদের বিখ্যাত খেজুর, আতর এবং ফিলিস্তিনের ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের ওপর তৈরি করা তথ্যচিত্র অ্যালবাম প্রদান করেন। রাষ্ট্রীয় সংস্কৃতির অংশ হিসেবে আল্লামা শফীর কপালে চুমুও দেন।

কুশল বিনিময় শেষে হাটহাজারী মাদরাসায় আগমনের জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান আহমদ শফী। বেলা ১১টার দিকে ফিলিস্তিন রাষ্ট্রদূত দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা ক্যাম্পাসে প্রবেশ করেন। এ সময় শিক্ষক মাওলানা আনাস মাদানী, হেফাজত আমিরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ এবং সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই