মেইন ম্যেনু

খামারবাড়িতে কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা

বাংলাদেশ কৃষক লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে জননেতা জনাব তোফায়েল আহম্মেদ-এমপিকে ডাইরি ও কলম উপহার দিচ্ছেন মোঃ ইব্রাহিম হোসেন

কৃষক বাঁচলে, দেশ বাঁচবে এই ধারাবাহিকতা অব্যহিত রেখে বাংলাদেশ কৃষক-লীগ ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষকদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালে ১৯ এপ্রিল এদেশের খেটে খাওয়া কৃষক মুজুরীদের জন্য বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠিত করেছিলেন।

তার কন্যা দেশ রত্ন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের কৃষি ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে ও দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় জাতিসংঘের পুরস্কার লাভ করেছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, মুখে নয় এ সরকার তা কাজে প্রমাণ করেছে। তাই কৃষকদের ভাগ্যোন্নয়নে সরকার বিভিন্ন উদ্যোগে গ্রহণ করেছে।

গতকাল বৃহস্পতিবার, ঢাকা মহানগর কৃষক লীগ উত্তর-এর উদ্যোগে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি, খামারবাড়ী, ফার্মগেট, ঢাকা), মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বানিজ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ এর উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য জননেতা জনাব তোফায়েল আহম্মেদ উপস্থিত ছিলেন।

তিনি কৃষক-লীগের সকল কাজ সুন্দর ও সুশৃঙ্খল ভাবে করার জন্য ধন্যবাদ জানান। সেই সাথে কৃষি ও কৃষকের উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের ভাগ্যোন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য কৃষক লীগের সব সময় পাশে থাকবেন ও সঠিক পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে যাবেন। এই প্রত্যয় নিয়ে মোহাম্মদপুর থানা, ঢাকা মহানগর-উত্তর এর সহ-সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বানিজ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ এর উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য জননেতা জনাব তোফায়েল আহম্মেদকে ডাইরি ও কলম উপহার দেন।

প্রসঙ্গত, ভিশন ২০২১-কে সামনে রেখে কৃষক রত্ন/দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে, বাংলাদেশ কৃষক-লীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ঝিনাইদহ জেলার কৃতি সন্তান ও মোহাম্মদপুর থানা কৃষক লীগ ঢাকা মহানগর-উত্তর এর সহ-সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন তার নিজ উদ্যোগে মোহাম্মদপুর থানা কৃষক লীগ, ডাইরি ও কলম ২০১৭ বিভিন্ন পর্যায়ের নেতা/নেত্রীদের মাঝে বিতরণ করছেন। যা সারা বাংলাদেশে ব্যাপকভাবে সাড়া পড়েছে। ডাইরিতে কৃষি বিষয়ক এর উপর বিভিন্ন তথ্য পাওয়া যাবে।

ছবি পরিচিতি : বানিজ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য তোফায়েল আহম্মেদকে ডাইরি ও কলম উপহার দিচ্ছেন মোহাম্মদপুর থানা কৃষক লীগের সহ-সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন






মন্তব্য চালু নেই