মেইন ম্যেনু

খাগড়াছড়িতে ১২ প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ

খাগড়াছড়িতে আরও ১২টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয় অধিগ্রহণ আইন ১৯৭৪’র ৩(১) ধারার ক্ষমতায় জেলার ছয় উপজেলার ১২টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করে ১৯ ফ্রেব্রুয়ারি প্রজ্ঞাপণ জারি করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।
প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের এ পর্যায়ে খাগড়াছড়ি সদর উপজেলার ছয়টি, দীঘিনালা উপজেলার একটি, মহালছড়ি উপজেলার একটি, মাটিরাঙ্গা উপজেলার একটি, রামগড় উপজেলার একটি ও লক্ষীছড়ি উপজেলার দুইটি বিদ্যালয় প্রাথিমিক বিদ্যালকে সরকারিকরণ করা হলো।
জাতীয়করণ করা বিদ্যালয়গুলো হচ্ছে- খাগড়াছড়ি সদর উপজেলার বগড়াছড়া প্রাথমিক বিদ্যালয়, গোয়ামাহাট পাড়া (জংলীটিলা) প্রাথমিক বিদ্যালয়, আনন্দনগর প্রাথমিক বিদ্যালয়, ছাক্কছড়া প্রাথমিক বিদ্যালয়, জুরাপানি ছড়া প্রাথমিক বিদ্যালয়, নুনছড়ি থলিপাড়া প্রাথমিক বিদ্যালয়, দীঘিনালা উপজেলার দজরপাড়া প্রাথমিক বিদ্যালয়, মহালছড়ি উপজেলার বাদলঘাট স্মৃতিমিত্র প্রাথমিক বিদ্যালয়, মাটিরাঙ্গা উপজেলার জালিয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়, রামগড় উপজেলার শহীদ আফতাবুল কাদের মডেল প্রাথমিক বিদ্যালয় এবং লক্ষীছড়ি উপজেলার বটতলীপাড়া প্রাথমিক বিদ্যালয় ও ছমুরপাড়া ভান্ডার শরীফ প্রাথমিক বিদ্যালয়।
খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রিটন বড়ুয়া বলেন, ১৯ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট মন্ত্রণালয় এক প্রজ্ঞাপণের মাধ্যমে বিদ্যালয়গুলো সরকারিকরণ করা হয়।
তিনি আরও জানান, এখন নিয়মিত সরকারি বিদ্যালয়গুলোর পাশাপাশি নতুন বিদ্যালয়গুলো অন্তর্ভুক্ত করবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।






মন্তব্য চালু নেই