মেইন ম্যেনু

ক্ষমতায় ফিরতে বিএনপির ৫১টি বিশেষ টিম গঠন

টানা এক দশকেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে। আগামীতে দলকে ক্ষমতায় ফেরাতে ৫১টি বিশেষ টিম গঠন করেছে বিএনপি। টিমগুলো সারাদেশে কর্মিসভা এবং দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের নির্দেশনা দেবেন।

সোমবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলীয় এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, সারাদেশে প্রতিটি জেলায় কর্মিসভা করবেন দলের কেন্দ্রীয় নেতারা। সেখানে জাতীয় রাজনীতি ও সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করবেন।

তিনি আরও বলেন, সারাদেশে বিএনপির ৭৫টি রাজনৈতিক জেলায় ৫১টি বিশেষ টিমের নেতারা কর্মিসভায় অংশ নেবেন।

৫১ টিমের প্রধানরা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং মানিকগঞ্জ; স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন- চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ এবং মহানগর; মির্জা আব্বাস- বরিশাল উত্তর ও দক্ষিণ এবং মহানগর; গয়েশ্বর চন্দ্র রায়- রাজশাহী জেলা ও মহানগর; আবদুল মঈন খান- নোয়াখালী ও লক্ষ্মীপুর; নজরুল ইসলাম খান- রংপুর ও মহানগর; আমীর খসরু মাহমুদ চৌধুরী- সিলেট ও মহানগর।

বিএনপির ভাইস চেয়ারম্যানদের মধ্যে আবদুল্লাহ আল নোমান- ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ; অধ্যাপক এম এ মান্নান নারায়ণগঞ্জ ও মহানগর; হাফিজ উদ্দিন আহমেদ- নীলফামারী ও লালমনিরহাট; চৌধুরী কামাল ইবনে ইউসুফ- রাজবাড়ী ও গোপালগঞ্জ; আলতাফ হোসেন চৌধুরী- ঝালকাঠি; সেলিমা রহমান- নেত্রকোনা ও কিশোরগঞ্জ; মোহাম্মদ শাহজাহান- মৌলভীবাজার ও হবিগঞ্জ; মীর মো. নাসিরউদ্দিন- চাঁদপুর ও কক্সবাজার; খন্দকার মাহবুব হোসেন- ঢাকা; রুহুল আলম চৌধুরী- কুড়িগ্রাম; ইনাম আহমেদ চৌধুরী- শেরপুর; আমিনুল হক চাঁপাইনবাবগঞ্জ; আবদুল আউয়াল মিন্টু- কুমিল্লা উত্তর ও ব্রাহ্মণবাড়িয়া; এ জেড এম জাহিদ হোসেন- সিরাজগঞ্জ ও পাবনা; শামসুজ্জামান দুদু- কুমিল্লা দক্ষিণ ও বান্দরবান; আহমেদ আজম খান- জামালপুর ও শরীয়তপুর; জয়নাল আবেদীন- গাজীপুর; নিতাই রায় চৌধুরী- বরগুনা; শওকত মাহমুদকে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় কর্মিসভা করার দায়িত্ব দেয়া হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান- টাঙ্গাইল; মিজানুর রহমান মিনু-পঞ্চগড় ও ঠাকুরগাঁও; আবুল খায়ের ভুঁইয়া- মাগুরা; অধ্যাপক জয়নাল আবেদীন ঝিনাইদহ; মনিরুল হক চৌধুরী- মেহেরপুর; ফজলুর রহমান- নরসিংদী; হাবিবুর রহমান হাবিব- পটুয়াখালী; আতাউর রহমান ঢালী- ফেনী; দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী- খুলনা ও মহানগর; যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন- মাদারীপুর; মজিবুর রহমান সারোয়ার- ভোলা; সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল- যশোর; খায়রুল কবির খোকন- নাটোর; হাবিব-উন-নবী খান সোহেল- বগুড়া ও গাইবান্ধা; হারুন অর রশীদ- নওগাঁ; সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন- মুন্সিগঞ্জ; রুহুল কুদ্দুস তালুকদার দুলু- বাগেরহাট ও চুয়াডাঙ্গা; নজরুল ইসলাম মঞ্জু- নড়াইল; আসাদুল হাবিব দুলু- দিনাজপুর ও সৈয়দপুর; সাখাওয়াত হোসেন জীবন- সুনামগঞ্জ; বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন- পিরোজপুর; প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী- সাতক্ষীরা ও ঝিনাইদহ; মশিউর রহমানকে কুষ্টিয়া জেলায় কর্মিসভা করার দায়িত্ব দেয়া হয়েছে।






মন্তব্য চালু নেই