মেইন ম্যেনু

ক্লাব কাপবিশ্বকাপের ফাইনালে নেইমার

ক্লাব বিশ্বকাপের ফাইনালে দেখা যেতে পারে নেইমারকে। ঠিক এমনটাই জানা গেছে ক্লাব সূত্রে। কোচ মেসির কথা ইনিয়ে-বিনিয়ে-ফিনিয়ে বললেও তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তারপরও আশাবাদী কোচ। কারণ শিরোপা জয়ের হ্যাটট্রিক ঠিক এমন মাইলফলকের সামনে তার দল।

ফাইনালে ব্রাজিলিয়ান অধিনায়ককে পাওয়ার ব্যাপারে আশাবাদী বার্সা কোচ লুইস এনরিক। যদিও ইনজুরিতে ভুগছেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। শুক্রবার আর্জেন্টাইন অধিনায়কের কিডনি থেকে পাথর অপসারণ করা হয়েছে। কোচ এনরিক বলেছেন, ‘আমি এখনো জানি না নেইমার ও মেসি ফাইনালে খেলবে কিনা। এ সম্পর্কে তারা নিশ্চিত করে কিছুই জানায় নি। তাদের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতেই হবে।’

বার্সার স্ট্রাইকার নেইমার পেশীর ইনজুরিতে ভুগছেন। ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালসহ আগের কয়েকটি ম্যাচে খেলতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা। জাপানের ইয়োকোহামায় রিভার প্লেটের বিপক্ষে বার্সেলোনা ফাইনালে নামবে রবিবার।

নিজকে প্রস্তুত করতে পুরোদমে মাঠে নেমে পড়েছেন নেইমার। তাকে দলের অনুশীলনে দেখা যায় । পুরো দলের সঙ্গে ট্রেনিং না করলেও আলাদা করে অনুশীলন করেন তিনি। ফিটনেস কোচের সঙ্গে মাঠের চার পাশে দৌড়ানো, ড্রিবলিং এবং বল নিয়ে স্প্রিন্ট করেছেন নেইমার। গত বৃহস্পতিবার গুয়াংজু এভারগ্রান্ডের বিপক্ষে কুঁচকির ইনজুরির কারণে বিশ্রামে ছিলেন ২৩ বছর বয়সী নেইমার।

বার্সার বিপক্ষে খেলতে যাওয়া রিভার প্লেটের ফুটবলারদের কাছে এটা স্বপ্নের ম্যাচ। ফরোয়ার্ড লুকাস আলারিও জানিয়েছেন, ‘এটা আমাদের কাছে নতুন একটি অভিজ্ঞতা। এই ম্যাচে জিতে আমরা শিরোপা জিততে চাই।’

প্রথম দল হিসেবে তৃতীয়বারের মত ক্লাব বিশ্বকাপের ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামছে বার্সা। এর আগে ২০০৯ সালে আর্জেন্টিনার এস্তাদিয়ানটেসকে ২-১ গোলে ও দুই বছর পরে ব্রাজিলের সান্তোসকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শিরোপা জিতেছিল বার্সেলোনা।






মন্তব্য চালু নেই