মেইন ম্যেনু

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ভয়াবহ মারামারি; নিহত ৩!

আমাদের উপমহাদেশে খেলা নিয়ে ছোটদের মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকে। সেটা ক্রিকেট হোক আর ফুটবল। সেই ঝগড়া আবার মিটে যায় আর সবাই বিবাদ ভুলে ফের খেলায় মগ্ন হয়। তবে অনেক ক্ষেত্রে সেই ঝগড়া বিবাদ রুপ নেই ভয়াবহতায়। ছোটদের ঝগড়া যদি বড়দের মাঝে সঞ্চারিত হয় তবে তা ভয়াবহ আকার ধারণ করে! যেমনটা ঘটে গেল পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশে।

হিংসা প্রবণ এই দেশটির খাইবার পাখতুন প্রদেশের নওশেরা শহরের দাগ বেশুদ নামক এলাকায় শনিবার ঘটেছে এই ভয়াবহ ঘটনা। খেলা নিয়ে দুই দল বাচ্চার মধ্যে মারামারি লাগে। এরপর দুই পক্ষের অভিভাবকরা এসে খেলা বন্ধ করে দেন। বিষয়টি এখানেই শে হলে ঠিক ছিল কিন্তু এখানেই সীমাবদ্ধ থাকল না ঘটনাটি। বাচ্চাদের ঝগড়া নিজেদের দিকে টেনে নিয়ে অভিভাবকরা মেতে উঠলেন ঝগড়ায়।

ধীরে ধীরে ঝগড়া ভয়াবহ আকার ধারণ করল। শুরু হলো মারামারি। এক পর্যায়ে হাতাহাতির পরিবর্তে হাতে উঠে এলো অস্ত্র! বিবাদ মাঠ থেকে ছড়িয়ে নিজ নিজ পাড়ায়। প্রতিপক্ষের বাড়িতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করলো এক পক্ষ। এতে একই পরিবারের সহোদর দুই ভাই এবং অন্য বাড়ির একটি মেয়ে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায়। স্রেফ একটা খেলা নিয়ে এমন প্রাণহানির ঘটনায় স্তম্ভিত হয়ে পড়েছে পাকিস্তান। ঘটনার সুষ্ঠু তদন্ত এবং অপরাধীদের বিচার দাবি করেছে এলাকাবাসী।






মন্তব্য চালু নেই