মেইন ম্যেনু

কূটনৈতিক ব্যর্থতায় হুমকিতে সার্বভৌমত্ব : মির্জা ফখরুল

সরকারের কূটনৈতিক ব্যর্থতার কারণেই আমাদের সার্বভৌমত্ব দিনদিন দুর্বল ও হুমকির মুখে পড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাতে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।

সেই সঙ্গে তিনি বান্দরবানের কাছে মিয়ানমার সীমান্তে বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত বুধবার গোলাগুলির পর বিজিবির নিখোঁজ নায়েক নিহত হওয়ার ঘটনায় তিনি গভীর শোক, দুঃখ এবং উদ্বেগ প্রকাশ করেছেন।

বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘সীমান্তে গোলাগুলির ঘটনায় মিয়ানমারের বিজিপির দ্বারা নিহত নায়েক সুবেদার মিজানুর রহমানকে হত্যা এবং তার লাশ হস্তান্তর না করা বাংলাদেশের সার্বভৌমত্ব লঙ্ঘনের শামিল। এই ঘটনায় সারাজাতি উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত হয়ে পড়েছে। সরকারের কূটনৈতিক ব্যর্থতার কারণেই আমাদের সার্বভৌমত্ব দিনদিন দুর্বল ও হুমকির মুখে পড়ছে। বর্তমান অবৈধ সরকার দেশের স্বাধীনতা সুরক্ষার বিষয়ে উদাসীন বলেই সীমান্তগুলি অরক্ষিত থাকছে, কোনো তীক্ষ্ণ নজরদারী নেই। শক্ত প্রতিরক্ষা ব্যুহ গড়ে তোলার উদ্যোগ নেই।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিহত মিজানুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন।






মন্তব্য চালু নেই