মেইন ম্যেনু

কুমিল্লা সিটি ও সুনামগঞ্জ-২ আসনে ভোটগ্রহণ শুরু

প্রথমবারের মতো দলীয় প্রতীকে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪ টা পযর্ন্ত এ ভোট গ্রহণ চলবে।

অন্যদিকে বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূন্য হওয়া জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপনির্বাচনও শুরু হয়েছে আজ। সেখানেও বৃহস্পতিবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল চারটা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। তবে বৃষ্টির কারণে ভোটারদের উপস্থিতি তুলনামূলক অনেক কম লক্ষ্য করা হচ্ছে।

দুই নির্বাচনেই ব্যালট বাকশো ছিনতাই রোধে প্রয়োজনে গুলি চালানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ-বিএনপি কারো পক্ষ নয়, আইন শৃঙ্খলা বাহিনীকে কমিশনের পক্ষ থেকে নিরপেক্ষ থাকার নির্দেশ দেয়া হয়েছে।

কুমিল্লায় নির্বাচন নিয়ে যেকোন ধরণের বিতর্ক এড়াতে ১শ’ ৩টি ভোট কেন্দ্রের মধ্যে ২২টি ভোট কেন্দ্র মন্ত্রী-এমপি প্রভাবিত বলে সেইসব কেন্দ্রে দায়িত্ব পালন করবে অন্য জেলার পুলিশ। বহিরাগত ঠেকাতে কুমিল্লা শহরের ১৪টি পয়েন্টে বসেছে পুলিশ চেকপোস্ট।

সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনের জন্য স্থানীয় পুলিশের বদলে বিভিন্ন জেলা থেকে পুলিশ এনে নির্বাচনী দায়িত্ব পালনে প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এর আগে গতকাল মধ্যরাতে শেষ হয়ে যায় সব ধরণের নির্বাচনী প্রচারণার কাজ।

তবে প্রচারের শেষ দিনে নৌকার প্রার্থী জোর গলায় বললেন, ক্ষমতার দাপটে নয় জনগণের রায়ে কুমিল্লায় বিজয়ী হবে নৌকা।

অপরদিকে, প্রধানমন্ত্রীকে সুষ্ঠু নির্বাচন করে দেখানোর অনুরোধ জানিয়েছেন বিএনপি প্রার্থী। নৌকার প্রার্থী বলছেন, বিজয়ের পথে আছে আওয়ামী লীগ।

আর সুনামগঞ্জ-২ আসনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ডক্টর জয়া সেন গুপ্তা। তার প্রতিদ্বন্দ্বি সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহবুব আলম ছায়েদ আলী (রেজু)।

নির্বাচিত হলে এলাকার উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করারও প্রতিশ্রুতি দিয়েছেন উভয় প্রার্থী।

বর্ষীয়ান রাজনীতিবিদ ও সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনটি শূন্য হয়।

গত ৫ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মারা যান সুরঞ্জিত সেনগুপ্ত।






মন্তব্য চালু নেই