মেইন ম্যেনু

কিশোরগঞ্জে এক সাথে ৫টি কুয়ার সন্ধান ॥ দেখতে মানুষের ঢল

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর কিশোরগঞ্জে একসাথে পঞ্চম কুয়ার সন্ধান মিলেছে। কুয়া ৫টি দেখতে শত শত মানুষের ঢল নেমেছে ওই এলাকায়। ঘটনাটি কিশোরগঞ্জ উপজেলার ২নং পুটিমারী ইউনিয়নের উত্তর ভেড়ভেড়ী চাঁদখোসাল মসজিদের কাছে।

কুয়া দেখতে বিভিন্ন বয়সের সাধারণ শতশত মানুষের ঢল নেমেছে। অনেক মানুষ এই কুয়ার পানি নিয়ামতের পানি মনে করে খাচ্ছে। আবার হিন্দু সপ্রদায়ের মানুষেরা সেই পানি নিয়ে পূজা অর্চনা করছে। কেউ কেউ বোতলে ভরে বাসায় নিয়ে রাখছে।

আবার কিছু সনাতন ধর্র্মাবলম্বীরা পূজা ও মান্নত করছে। এই কুয়ার বাস্তব ভিত্তি কোথায় কেউ বলতে পারে না। তবে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, শ্যালো মেশিন দিয়ে গভীর পাইপের মাধ্যমে বালু উত্তোলনের জন্য দিঘি খনন করতে গিয়ে এই কুয়াগুলোর সন্ধান মিলছে।

এর কারণ কি এবং পূর্বে কারও বসতবাড়ী কিংবা কোন ধর্মীয় মসজিদ,মন্দির ছিল কিনা তা এলাকাবাসী বলতে পারছে না। এ ব্যাপারে পুটিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাান আবু সায়েম লিটনের সাথে মুটোফোনে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং বলেন কুয়া গুলোর সন্ধানে বয়স্ক লোকদের কাছ থেকে জানার চেষ্টা করা হচ্ছে।






মন্তব্য চালু নেই