মেইন ম্যেনু

কবি আল মাহমুদকে নিয়ে ফেসবুকে মিথ্যে প্রচারণা

আধুনিক বাংলা কবিতার প্রবাদপুরুষ, কবি আল মাহমুদের একটি ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা প্রচারণা চলছে। এই প্রচারণাকে ‘গুজব’ ‘ভিত্তিহীন’ এবং নোংরা রুচির কর্মকাণ্ড উল্লেখ করে তীব্র নিন্দা জানিয়েছেন আল মাহমুদের ব্যক্তিগত সহকারী।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবিকে কেন্দ্র করে এই গুজব ছড়িয়ে পড়ে। ছবিতে কবি আল মাহমুদ এবং এক তরুণীকে মালা পরিহিত অবস্থায় দেখা যায়। ফেসবুকে ছবিটি শেয়ার দিয়ে অনেকেই অনেক ধরণের মন্তব্য করতে থাকেন। বৃদ্ধ বয়সে আল মাহমুদ বিয়ে করেছেন বলেও প্রচারণা চালানো হয়।

বিয়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যাচার বলে দাবি করেছেন আল মাহমুদের ব্যক্তিগত সহকারী আবিদ আজম। আবিদ আজম দাবি করেন, ‘‘এ বিষয়টি সম্পূর্ণ মিথ্যে, বানোয়াট এবং ভিত্তিহীন। আল মাহমুদ একজন বয়োবৃদ্ধ মানুষ। তাকে হেয় করার জন্যই এরকম একটি মিথ্যে ঘটনা রটানো হয়েছে।”

al-mahmud

একই অনুষ্ঠানের আরও ছবি

ছবির প্রসঙ্গে আজম জানান, ছবিটি গত বছরের একটি সামাজিক অনুষ্ঠানের ছবি। ওই অনুষ্ঠানে আল-মাহমুদের সাথে ওই মেয়েটিকেও সম্মানিত করা হয়।

উল্লেখ্য, ছবিতে যে তরুণীকে দেখা গেছে তিনি নিজেও লেখালেখি করেন। বর্তমানে একটি জাতীয় দৈনিকের লাইফ স্টাইলে বিভাগে নিয়মিত লিখছেন। তিনি বাংলা একাডেমির তরুণ লেখক প্রকল্পেও অংশ নিয়েছেন।






মন্তব্য চালু নেই