মেইন ম্যেনু

কক্সবাজারের এই বিস্ময় বালকের গান নিয়ে সারা দেশে তোলপাড়

এই দেখো কক্সবাজার থেইকা কি আনছি! জাহিদ। একটা ছোট্ট পোলা। মনিমুক্তার থেকেও বড় রত্ন। একটা আস্তো হীরের টুকরা আমাগো জাহিদ। ওর গানের গলায় ঝুমতাছে গোটা দেশ। ফেসবুক থেইকা ইউটিউব ‘মধু কই কই, বিষ খাওইয়াইলা’, শরীরে শিহরণ জাগাচ্ছে সমুদ্র সুর। সবার মুখে ফিস ফিস করা একই কথা, ‘জাহিদরে দেখসো, জাহিদের গান শুনছো’। একটা গানেই জীবন বদলে যায় কীভাবে, জীবন্ত উদাহরণ জাহিদ।

৪ ভাই। কক্সবাজারের সৈকত থেকে জাহিদের রোজগারে চলে ওর গোটা পরিবার। পেটে ভাত জোগাতে গিয়ে তখনও স্কুলের দরজায় কড়া নাড়া হয়নি জাহিদের। খাতা কলম না থাকলেও স্রষ্টা ওর গলায় সুর বসিয়ে দিয়েছিল জন্ম লগ্নেই। সমুদ্র আর প্রকৃতির শো শো শব্দও ওর সুরকে বাঁধ মানাতে পারে না। জাহিদ গান গায়। মন থেকে সুর, সুর থেকে সঙ্গীত, সঙ্গীত থেকে শিহরণ, জাহিদ সেই হীরেটা যা এখনও ‘রাফ’।

জাহিদের নবজন্মের নায়ক ইমরান। শার্লকহোমস বা ফেলুদা নয় যে সত্য সন্ধানে গিয়ে নতুন কিছু আবিষ্কার করেছে। নিছক মজা থেকেই জাহিদের গান ভিডিও করে ফেসবুকের দেওয়ালে চিপকে দেওয়া। রেস্ট ইজ হিস্টরি ‘Rest is history’।
জাহিদ এখন মাস গেলেই ৫০০০ টাকা পায়। জাহিদ এখন স্কুলে যায়। ওর পা এখন আর নগ্ন নয়, স্কুলে যাওয়ার জন্য জুটেছে জুতো। এই জাহিদকে নিয়েই স্বপ্ন বুনছে ইমরান।






মন্তব্য চালু নেই