মেইন ম্যেনু

এরশাদ ভারতে যাচ্ছেন বিকেলে, ফিরছেন কাদের সিদ্দিকী

ভারতের উদ্দেশে শনিবার বিকেলে ঢাকা ত্যাগ করছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ভারতীয় এয়ারলাইন্সের একটি বিমানে এদিন বিকেল ৫টা ২০ মিনিটে দিল্লির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন তিনি। এরশাদের ব্যক্তিগত সহকারী ও সফরসঙ্গী মেজর (অব.) খালেদ আখতার এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে সাত দিনের ভারত সফর শেষে এদিন সন্ধ্যায় ঢাকা ফিরছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। কাদের সিদ্দিকী ভারত সফরকালে রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, ক্ষমতাসীন বিজেপি ও কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বলে দলটির সূত্রে জানা গেছে। কাদের সিদ্দিকীর ঢাকায় ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী।
প্রসঙ্গত, শনিবার কাদের সিদ্দিকী ভারত সফরে যান। জাতীয় পার্টির সূত্রে জানা গেছে, এরশাদ ভারত সফরে গিয়ে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন। ইতিমধ্যে এরশাদের পক্ষ থেকে আগেই ভারতে রয়েছেন তার পালিত কন্যা অনন্যা মৌসুমী। মৌসুমীর সঙ্গে বিজেপির শীর্ষ নেতা রাজনাথ সিং-এর বৈঠকও হয়েছে বলে জাপার একাধিক নেতা জানিয়েছেন।
এদিকে জাপার মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে ছাড়াই এরশাদের ভারত সফর নিয়ে অসন্তোষ বিরাজ করছে বাবলু বলয়ে। একে বাবলুর প্রতি এরশাদের আস্থাহীনতার প্রকাশ বলে মনে করছেন এরশাদপন্থী নেতারা। উল্লেখ্য, ২০ জুলাই এরশাদ ভারত সফরের প্রস্তুতি নিয়েছিলেন। সে সময় এরশাদের সফরসঙ্গী ছিলেন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। পরে এরশাদ তার সফর বাতিল করেন।






মন্তব্য চালু নেই