মেইন ম্যেনু

এবার দল বাছবেন মালিঙ্গা-নারাইনরা!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্রাঞ্চাইজিভিত্তিক নিলামের কথা জানা আছে ক্রিকেটমোদীদের। বিখ্যাত সেই নিলামে কোনো একটি দল পছন্দসই খেলোয়াড়কে সর্বোচ্চ দাম হাঁকিয়ে কিনে নেন। তবে এবার ফ্রাঞ্চাইজি দল নয়, বরং ক্রিকেটাররা নিজেদের পছন্দের দল বাছবেন?

কি অবাক হচ্ছেন? ঘটনা কিন্তু সত্যি। আসলে এই জট পেকেছে চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিকে কেন্দ্র করে। যেখানে কোনো ক্রিকেটারের ঘরোয়া লিগের দলগুলো এবং আইপিএলের ফ্রাঞ্চাইজি কয়েকজন ক্রিকেটারের নাম তাদের স্কোয়াডে প্রস্তাব করেছে। সেক্ষেত্রে দুই দলে একজন ক্রিকেটারেরই নাম গেছে। এই অবস্থায় উদ্ভূত সমস্যার সমাধানে ক্রিকেটাররা কোন দলে খেলবেন তা নিজেরাই নির্দিষ্ট করবেন।

আইপিএলের আট ক্রিকেটারকে নিয়ে এবার এই সমস্যার সৃষ্টি হয়েছে। তারা হলেন লাসিথ মালিঙ্গা (মুম্বাই ইন্ডিয়ানস ও সাউদার্ন এক্সপ্রেস), কোরি অ্যান্ডারসন (মুম্বাই ইন্ডিয়ানস ও নর্দান নাইটস), কাইরন পোলার্ড (বার্বাডোস ট্রাইডেন্ট ও মুম্বাই ইন্ডিয়ানস), জর্জ বেইলি (কিংস ইলাভেন পাঞ্জাব ও হোবার্ট হারিকেনস), ডেভিড মিলার (কিংস ইলাভেন পাঞ্জাব ও ডলফিনস), প্যাট কামিন্স (কলকাতা নাইট রাইডার্স ও পার্থ স্কোচার্জ), জ্যাক ক্যালিস (কলকাতা নাইট রাইডার্স ও কেপ কোবরাস) এবং ডোয়াইন স্মিথ (চেন্নাই সুপার কিংস ও বার্বাডোজ ট্রাইডেন্ট)।

প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বর রায়পুরে বাছাইপর্ব দিয়ে মাঠে গড়াবে ২০১৪ সালের চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি। ১৬ তারিখে গিয়ে শেষ হবে এই বাছাই। তারপর ১৭ সেপ্টেম্বর কলকাতা-চেন্নাই ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্টটির চূড়ান্ত আসর।






মন্তব্য চালু নেই