মেইন ম্যেনু

এবার ট্রাম্পের সমালোচনায় গুগলের সিইও পিচাই

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের পর এবার মার্কিন রাষ্ট্রপতি জোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করলেন গুগলের সিইও সুন্দর পিচাই। মুসলিমপ্রধান ৭ দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারির প্রসঙ্গে পিচাই জানান, এই সিদ্ধান্তে প্রচুর প্রতিভা সুযোগ থেকে বঞ্চিত হবে।

এছাড়াও তিনি একটি মেইল লিখে গুগলের সকল কর্মীকে জানান, এই সিদ্ধান্তের ফলে অন্তত ১৮৭ জন গুগলকর্মী প্রভাবিত হবেন।

মেইলে তিনি আরো লেখেন, ‘আমরা এই সিদ্ধান্তে অত্যন্ত দুঃখিত। এর জন্য আমাদের সংস্থার অন্তত ১৮৭ জন কর্মী এবং তাঁদের পরিবার প্রভাবিত হবেন। শুধু তাই নয়, এর ফলে অনেক প্রতিভা সুযোগ হারাবেন।’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার একটি নির্দেশনামায় জানিয়ছেন, ৭টি মুসলিম প্রধান দেশের নারিকদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ করা হলো। পাশাপাশি সিরিয়া থেকে উদ্বাস্তুদের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী কোনও নির্দেশ ছাড়া এই সিদ্ধান্ত বহাল থাকবে। ৭টি দেশের মধ্যে রয়েছে, ইরাক, ইরান, সিরিয়া, সুদান, লিবিয়া, ইয়েমেন এবং সোমালিয়া।

শপথ নেওয়ার এক সপ্তাহের মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ সিদ্ধান্ত দিয়েছেন। যদিও নির্বাচনী প্রচারে এ কথা বার বার বলেছিলেন ট্রাম্প। যদি ক্ষমতায় আসেন তবে মুসলিমদের আেমরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করবেন। তার সঙ্গে মেক্সিকো সীমান্তে পাচিল তোলার কথাও বলেন।






মন্তব্য চালু নেই