মেইন ম্যেনু

এপ্রিলের মধ্যে সব বিশ্ববিদ্যালয়ে উচ্চগতির ইন্টারনেট

আগামী বছর এপ্রিলের মধ্যে ৩৭টি বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে এক এমবিপিএস গতির ইন্টারনেট সুবিধা দেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ক্যাম্পাস আইটি ফেস্টিভাল-২০১৪ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

লিখিত বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, ‘গত দুই বছরের সাফল্যের ধারাবাহিকতায় আগামী ১৪ ও ১৫ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিন ব্যাপী ‘তৃতীয় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব। অংশগ্রহণকারীর দিক দিয়ে দেশের সবচেয়ে বড় এই ক্যাম্পাস প্রযুক্তি উৎসবটি এবার ডিইউআইটিএসের সঙ্গে যৌথভাবে করতে যাচ্ছে সরকারের আইসিটি বিভাগ।

সংবাদ সম্মেলন থেকে আরও জানানো হয়, টিএসসি চত্বরে আয়োজিত উৎসবের মূল পর্বে থাকছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রকল্প প্রদর্শন, অ্যাপস ডেভেলফমেন্ট, গেমিং ও কুইজ প্রতিযোগিতা, ইন্টারনেট নিরাপত্তা বিষয়ক কর্মশালা ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ঢাবি ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির নতুন পরিচালক ও ডিইউআইটিএসের উপদেষ্টা ড. কাজী মুহাইমেন-আস-সাকিব, উৎসবের প্রধান পৃষ্ঠপোষক এলএম এরিকসনের চিফ ইনফরমেশন অফিসার বিপুল জাইন ও ভাইস প্রেসিডেন্ট আল বাতুনি এম সৈয়দ আহমেদ, ইল্যান্স-ওডেস্কের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান, সংগঠনের সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান এবং প্রচার সম্পাদক সানজানা আহমেদ বিন্তি।

সংবাদ সম্মেলনে উৎসবের আহ্বায়ক এবং ডিইউআইটিএসের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল ইমরান জানান, উৎসবের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও উচ্চ শিক্ষায় চাই তথ্য প্রযুক্তি নির্ভর ক্যাম্পাস’।

এ উৎসবে অংশ নেবে দেশের প্রায় ৬০টি শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয় ও স্কুল কলেজের প্রায় ১৫শ শিক্ষক-শিক্ষার্থী। আগামী ১৪ সেপ্টেম্বর রোববার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন হবে বলে তিনি জানান।






মন্তব্য চালু নেই