মেইন ম্যেনু

এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন গৌতম গম্ভির

ভারতের জাতীয় দলের সাবেক ওপেনার এবং বর্তমান কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভির এমন এক দৃষ্টান্ত স্থাপন করলেন যা অনেক সেলিব্রিটি বা তারকার কাছেই শিক্ষণীয় হতে পারে।

ভারতীয় সেনাবাহিনী কিংবা আধা সামরিক বাহিনীর ওপর কোনো আক্রমণ হলে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন গম্ভির। কয়েকদিন আগে ছত্তিশগড়ে মাওবাদী হামলায় ২৫ সিআরপিএফ জওয়ানের মৃত্যুর ঘটনাতেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তিনি। তবে, এবার সোশ্যাল সাইটেই থেমে থাকলেন না গম্ভির!

ক্ষ্যাপাটে ক্রিকেটার হিসেবে পরিচিত গৌতম গম্ভির এবার এমন এক পদক্ষেপ নিলেন যা অনুসরণীয়। ছত্তিশগড়ের সুকমায় মাওবাদী হামলায় যে জওয়ানরা শহীদ হয়েছেন, তাদের সন্তানদের পড়াশোনার যাবতীয় খরচের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ভারতের প্রথম সারির একটি ইংরেজি দৈনিকে নিজের কলামেই একথা জানিয়েছেন গৌতম। তিনি লিখেছেন, “গৌতম গম্ভির ফাউন্ডেশনের পক্ষ থেকেই সুকমার শহিদদের সন্তানদের পড়াশোনার যাবতীয় খরচ বহন করা হবে।

কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দাবি করেছেন, তার টিম এ বিষয়ে ইতিমধ্যেই কাজ শুরু করেছে। এ বিষয়ে যা অগ্রগতি হবে তা জানাবেন বলেও লিখেছেন গৌতম। ”

পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ম্যাচেই সুকমার শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কালো আর্ম ব্যান্ড পরে খেলতে নেমেছিল কেকেআর। এর আগে কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের প্রকাশ্যে হেনস্থার বিরুদ্ধেও টুইটারে সরব হয়েছিলেন গৌতম গম্ভির।






মন্তব্য চালু নেই