মেইন ম্যেনু

এইচএসসি পরীক্ষার জন্য ২ ও ৪ এপ্রিল ভিআইপিদের চলাচল বন্ধ

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীরা যাতে সময় মতো কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে পারে এজন্য ২ ও ৪ এপ্রিল বিদেশি অতিথিদের চলাচল বন্ধ থাকবে। এই সময় বাংলাদেশে প্রায় ১৫ শতাধিক বিদেশি এমপি মন্ত্রী ও ডেলিগেট উপস্থিত থাকলেও এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে সকাল ৮টা থেকে ১টা পর্যন্ত কোনো অনুষ্ঠান রাখা হয়নি।

শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে আইপিইউ সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংগঠনটির সভাপতি সাবের হোসেন চৌধুরী। এ সময় জাতীয় সংসদের স্পিকার ও সিপিএর নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী ও আইপিইউয়ের সেক্রেটারি জেনারেল মার্টিন চুনগুং উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জিন মিলিগান।

আওয়ামী লীগের এই এমপি আরো বলেন, এই সম্মেলন চলাকালীন সময় আমাদের দেশে এইচএসসি পরীক্ষা হচ্ছে। এপ্রিলের ২ তারিখে বাংলা পরীক্ষা হবে। এই পরীক্ষার জন্য আমাদের সম্মেলনের সময়সূচি কিছুটা পরিবর্তন করা হয়েছে। কারণ, এত সংখ্যক ভিআইপি আসবে আমাদের দেশে। তারা যদি পরীক্ষার সময় চলাফেরা করেন তাহলে অনেকের হয়তো সমস্যা হতে পারে। যানজট দেখা দিতে পারে। অনেক পরীক্ষার্থী সময় মতো হয়তো পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পারবেন না। সেই বিষয়টি বিবেচনা করে ওই দুইদিন সকাল ৮টা থেকে ১০টার মধ্যে কোনো ভিআইপির ‘মুভেমেন্ট’ হবে না।

তিনি বলেন, তারপরও এই বৃহৎ সম্মেলনে মানুষদের কিছু সমস্যা হবে। এই বিশাল আয়োজনের কথা বিবেচনা করে প্রত্যেকে সার্বিকভাবে সহযোগিতা করবেন এটাই আমাদের প্রত্যাশা।

বাংলাদেশ জাতীয় সংসদ ও আইপিইউয়ের যৌথ উদ্যোগে আগামী ১ থেকে ৫ এপ্রিল প্রথমবারের মতো ঢাকায় এই সম্মেলন অনুষ্ঠিত হবে। আয়োজক দেশের স্পিকার হিসেবে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এর প্রেসিডেন্ট হবেন।

এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য হলো, ‘সমাজের বৈষম্য নিরসনের মাধ্যমে সবার মর্যাদা ও মঙ্গল সাধন’।






মন্তব্য চালু নেই