মেইন ম্যেনু

ইসি গঠন: দলগুলোর কাছে ৫টি করে নাম চেয়েছে সার্চ কমিটি

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করা ৩১ রাজনৈতিক দলের প্রত্যেকের কাছ থেকে পাঁচটি করে নাম চেয়েছে সার্চ কমিটি। আগামী ৩১ জানুয়ারির মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে নামগুলো জমা দিতে বলা হয়েছে। পরবর্তীতে প্রেরিত এই নামগুলো থেকেই যাচাই-বাছাই শেষে ১০ জনের নাম পাঠানো হবে রাষ্ট্রপতির কাছে। তাদের মধ্যে থেকে গঠন করা হবে নতুন নির্বাচন কমিশন।

শনিবার বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির ছয় সদস্যের পৌনে দুই ঘণ্টার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কর্ম পরিকল্পনা ঠিক করতে এবং নির্বাচন কমিশন গঠনের জন্য যোগ্য ব্যক্তিদের খুঁজে বের করতে অনুষ্ঠিত ওই বৈঠকে সার্চ কমিটির সব সদস্যই উপস্থিত ছিলেন

বিষয়টি নিশ্চিত করে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, সোমাবার বিশিষ্ট ১২ জন নাগরিকদের সঙ্গে একই স্থানে বৈঠকে বসবেন সার্চ কমিটির সদস‌্যরা। এ বিশিষ্ট নাগরিকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এস এম ফায়েজ, ঢাবির সাবেক ভিসি একে আজাদ চৌধুরী, অ্যাডভোকেট সুলতানা কামাল, সাবেক প্রধান নির্বাচন কমিশনার শামসুল হুদা, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, সাবেক আইজিপি নুরুল হুদা, অধ্যাপক সিরাজুল ইসলাম, হাইকোর্টের বিচারপতি আবদুর রশিদ।






মন্তব্য চালু নেই