মেইন ম্যেনু

আ.লীগ ভাত কাজ শান্তি দিতে পারছে না : খালেদা জিয়া

“বাংলাদেশের কোন মানুষ এখন আর নিরাপদে নেই। কারণ আওয়ামীলীগ গুম, খুন ও আতঙ্কের সরকারে পরিনীত হয়েছে।” দেশে চরম অরাজকতা বিরাজ করছে দাবী করে এমনটাই বললেন  বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহওয়ার্দী উদ্যানের শ্রমিক সমাবেশে বিএনপি চেয়ারপারসন এসব কথা বলেন। তিনি আরো বলেন,একের পর এক মানুষকে অপহরণ করা হচ্ছে। আর কিছু দিন পর তাদের লাশ পাওয়া যাচ্ছে। এখন চারিদিকে শুধু লাশ লাশ আর লাশ।

দেশের সাবেক এই প্রধানমন্ত্রি বলেন, সরকারের দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। শ্রমিকদের বেকার করছে। বিদেশ থেকে শ্রমিকরা নিঃস্ব হয়ে ফিরে আসছে। কাজেই আওয়ামী লীগের হাতে শ্রমিকরা নিরাপদ নয়। দেশের মানুষ নিরাপদ নয়। কিন্তু আমরা কী চাই? আমরা ভাত চাই, কাজ চাই, শান্তি চাই, নিরাপত্তা চাই। শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন চাই।

দেশের বর্তমান অর্থনৈতিক দূরাবস্থার কথা তুলে ধরে , বেগম জিয়া বলেন, দেশের শ্রমিকদের এখন অবস্থা ভাল নয়। আওয়ামী লীগ সরকারের আমলে কখনো শ্রমিকদের ভাগ্যোন্নয়ন হয় না। শ্রমিকদের উন্নয়ন হয় বিএনপির আমলে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে মধ্যপ্রাচ্যে শ্রমিক নেওয়া বন্ধ হয়ে গেছে। শ্রমিকদের খালি হাতে ফেরত আসতে হচ্ছে। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের দেশগুলো কোনো শ্রমিক নেবে না। তাহলে এই শ্রমিকদের কী অবস্থা হবে।

সরকার কথায় কথায় মিথ্যা বলে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, এই সরকার রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের যে পরিমাণ ক্ষতিপূরণ দিতে চেয়েছিল তা দেয়নি। এরা কথায় কথায় মিথ্যা বলে। তাই দেশের মানুষ এদের কথা এখন আর বিশ্বাস করে না।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই