মেইন ম্যেনু

আড়াই কোটির বাড়ি বিক্রি ১৯৯ টাকায়!

বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৪৮ লাখ টাকার বাড়ি মাত্র ২ পাউন্ডে (১৯৯ টাকা) বিক্রি করে দিলেন ভারতীয় বংশোদ্ভূত রেখা প্যাটেল। আইনি মারপ্যাঁচে তার লন্ডনের বাড়ি হাতছাড়া হতে বসেছিল। তা আটকাতেই এই ব্যবস্থা নেন তিনি।

দুই কোটি টাকা দিয়ে ২০১০ সালে গ্লাসপের সাইমনডেলিতে একটি দু’‌কামরার ঘর কেনেন রেখা। ঘর সংস্করণের সময় ছাদের টুকরো পড়া নিয়ে প্রতিবেশীর সঙ্গে ঝগড়া বাধে। এরপর এটা নিয়ে আদালত পর্যন্ত গড়ায়। গত বছর আদালত জানিয়েছে প্রতিবেশীর ক্ষতি এবং আইনি খরচ বাবদ তাকে ৭৬ হাজার পাউন্ড জরিমানা দিতে হবে। প্রয়োজনে বাড়ি বিক্রি করে সেই অর্থ তুলতে হবে বলে জানানো হয়। তখনই রেখা জানতে পারেন ব্রিটেনে বাড়ির মালিক হওয়ার থেকে ভাড়াটে হলে আইনি অধিকার বেশি। এরপরেই তিনি দু’‌টি বেসরকারি সংস্থাকে বাড়িটি বিক্রি করে তাদের সঙ্গেই মাসে ৫০ পাউন্ডের বিনিময়ে ১০ বছরের ভাড়াটে হিসেবে থাকার চুক্তি করেন।

রেখার কথায়, যাদের তিনি বাড়িটি বিক্রি করেছেন তারা বিশ্বাসী লোকজন। গুজরাটের নভসারি থেকে রেখার পরিবার লন্ডনে বসবাস শুরু করেন। গত বছর জুনে তাকে ঘর ছেড়ে দিতে বলা হয়। এর মাস খানেক পর আবার তিনি সেখানে ভাড়াটে হিসেবে ঢোকেন। এরপর থেকে নতুন করে আইনি লড়াই শুরু করেন রেখা। সূত্র: আজকাল






মন্তব্য চালু নেই