মেইন ম্যেনু

১ মাসের মধ্যে নিলুর নতুন জোট করার ইচ্ছা

বিএনপি নেৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বের হবার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে আগামী একমাসের মধ্যে নতুন রাজনৈতিক জোট করার ঘোষণা দিয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির একাংশের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু। ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট অ্যালায়েন্স বা ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট হবে নতুন জোটের নাম।

রোববার বেলা সাড়ে ১২টায় রাজধানীর রাজমনি ঈশা খাঁ হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নতুন জোটের কথা জানিয়ে নিলু জানান, ২০ দলীয় জোট থেকেও বিভিন্ন দলের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও তার জোটে যোগ দেবে। তবে কারা যোগ দেবে বা কার সঙ্গে আলোচনা হয়েছে এ বিষয়ে এ মুহূর্তে তিনি কিছু বলতে রাজি হননি। তবে সরকার বা খালেদা জিয়ার জোটের সঙ্গে যোগ দেবে না তার নতুন জোট।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আপনি যুক্ত ছিলেন এবং বিভিন্ন সময় বহিষ্কার হয়েছেন বলে যে সমালোচনা রয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি কখনও বহিষ্কার হইনি।’

নিলু বলেন, ‘চরম রাজনৈতিক হতাশা থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আমাকে বহিষ্কারের কথা বলেছেন। তিনি আমাকে বহিষ্কার করতে পারেন না।’

‘২০দলীয় জোটের সঙ্গে ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে এনপিপির যে একাংশ রয়েছে তাতো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পকেটের’ বলে উল্লেখ করেন শেখ শওকত হোসেন নিলু।

আপনারা কি আওয়ামী লীগের অধীনে নির্বাচন করবেন নাকি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করবেন এমন প্রশ্নের কোনো স্পষ্ট জবাব দেননি নিলু।

তিনি বলেন, ‘আমি শক্তিশালী শক্তি দ্বারা নিগৃহীত।’

সংবাদ সম্মেলনে এনপিপির মহাসচিব আব্দুল হাই মণ্ডল লিখিত বক্তব্য পাঠ করেন। সেখানে ৭দফা কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়াও ২০দলীয় জোটে থাকাকালে কিছু রাজনৈতিক সিদ্ধান্ত ভুল হয়েছে বলা হয়।

আব্দুল হাই মণ্ডল বলেন, ‘ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে খালেদা জিয়ার বৈঠক বাতিলের বিষয়টি কূটনৈতিক ভুল সিদ্ধান্ত, খালেদা জিয়া- শেখ হাসিনার টেলিফোন সংলাপ ব্যর্থ হওয়ায় রাজনীতিতে স্থবিরতা সৃষ্টি হয়েছে। ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে উপজেলা নির্বাচনে অংশ নেয়া স্ববিরোধীতা। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দৈনিক যুগান্তর পত্রিকায় ২০দলীয় জোটকে শুধুমাত্র আন্দোলনের জোট হিসেবে আখ্যায়িত করে জোটের অস্বিত্বের ওপর কুঠারাঘাত করেছেন।’






মন্তব্য চালু নেই